শিক্ষা

পিছিয়ে গেল ‌JEE ও NEET পরীক্ষা,নয়া সূচী ঘোষণা করলেন কেন্দ্রীয় সরকার

পিছিয়ে গেল ‌JEE ও NEET পরীক্ষা,নয়া সূচী ঘোষণা করলেন কেন্দ্রীয় সরকার

 

ওয়েবডেস্ক :: আগামী সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে গেল এবছরের ন্যাশনাল এলিজিবিলিটি-কাম-এনট্রান্স টেস্ট বা এনইইটি এবং জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বা জেইই-র মেইন পরীক্ষা। শুক্রবার রাতে এই ঘোষণা করলেন মানবসম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক।

মূল পরীক্ষা পিছিয়ে যাওয়ায় জেইই অ্যাডভান্সড পরীক্ষাও পিছিয়ে গিয়েছে। দেশের সার্বিক কোভিড পরিস্থিতি দেখে এবং বিশেষজ্ঞদের নিয়ে গঠিত প্যানেলের রিপোর্ট দেখেই এই সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রক।

ইঞ্জিনিয়ারিং-এর মূল প্রবেশিকা পরীক্ষা জেইই মেইন পরীক্ষা হবে ১-৬ সেপ্টেম্বরের মধ্যে এবং জেইই অ্যাডভান্সড পরীক্ষা হবে ২৭ সেপ্টেম্বর। ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা এনইইটি হবে ১৩ সেপ্টেম্বর।

আরও পড়ুন :: নিজের রাইফেল থেকে গুলি ছুটে মৃত্যু মহাকরণে

শুক্রবার টুইট করে একথা জানান পোখরিয়াল। ভিডিও বার্তাতেও একথা ঘোষণা করে বলেন, তাঁর আশা এবার সব পরীক্ষার্থীই চাপমুক্ত মনে পরীক্ষা দিতে পারবেন।

গত এপ্রিল এবং মে-তে হওয়ার কথা ছিল এই পরীক্ষাগুলি। কিন্তু মহামারী এবং লকডাউনের জন্য তা পিছনো হয়। স্নাতক স্তরের এনইইটি পরীক্ষা পিছোনোর দাবিতে সারা দেশ ছাড়া মধ্য প্রাচ্যের দেশগুলি থেকেও ছাত্রছাত্রী এবং অভিভাবকরাও সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেছিলেন।

কারণ সর্বত্র লকডাউন এবং পরিবহন স্তব্ধ থাকার ফলে পরীক্ষার্থীদের যাতায়াতে সমস্যা তৈরি হয়। তারপরই পরীক্ষা পিছোনোর কথা পুনর্বিবেচনা করতে বাধ্য হন মন্ত্রী।

আরও পড়ুন ::

Back to top button