রাজনীতিরাজ্য

‘কাটমানির টাকা কোথায়?’, ফের মমতাকে তোপ ধনকড়ের

'কাটমানির টাকা কোথায়?', ফের মমতাকে তোপ ধনকড়ের

করোনা (Corona Virus) চিকিত্‍সায় ব্যবহৃত সরঞ্জাম কেনাতেও দুর্নীতির অভিযোগ উঠেছে। বিষয়টি কানে যেতেই তদন্ত কমিটি গঠন করেছেন মুখ্যমন্ত্রী। সেই ইস্যুতেই এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কোথা থেকে সরঞ্জাম কেনা হয়েছে, কারা সিদ্ধান্ত নিয়েছে তা জানিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবিও জানান তিনি।

শুক্রবার সকালে পরপর দুটি টুইট করে রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। করোনা চিকিত্‍সায় ব্যবহৃত সরঞ্জাম কেনাতেও দুর্নীতি প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে বিঁধে লেখেন, ‘এবার পর্দা সরিয়ে আসল তথ্য বাইরে আনুন। আর্থিক অনিয়ম এবং নির্দিষ্ট কয়েকজনের লাভবান হওয়ার খবরে বিরক্তি বোধ করছি।’

[ আরও পড়ুন : ‘দেশ যুবকদের চাকরি দিতে পারবে না’, ফের তোপ সরকারকে রাহুল গান্ধির ]

আরেকটি টুইটে ধনকড় লেখেন, ‘কেনাকাটার কাটমানি কোথায় গেল? কে বা কারা লাভবান হলেন? সেটা খোঁজাই তদন্তের একমাত্র কাজ হওয়া উচিত। করোনা চিকিত্‍সার সরঞ্জাম ক্রয়ের হিসাব, কোথা থেকে কেনা হয়েছে, কারা সিদ্ধান্ত নিয়েছেন তা জানিয়ে শ্বেতপত্র প্রকাশ হোক। স্বচ্ছতার অভাবেই দুর্নীতি জন্ম।’


প্রসঙ্গত, করোনা চিকিত্‍সার জন্য গত কয়েকমাসে প্রায় ২ হাজার কোটি টাকার সরঞ্জাম কিনেছে রাজ্য সরকার। রাজ্যের অধীন ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল সার্ভিসেস কর্পোরেশন লিমিটেড নামে এক সংস্থা মূলত এই সরঞ্জাম কিনে থাকে। একসঙ্গে প্রচুর সামগ্রী কেনায় সময়ও অনেকটা বেশি লাগে।

সেই কারণে করোনা আবহে একটি আলাদা কমিটি গঠন করা হয়েছিল। যাতে অল্প সময়ে প্রয়োজনীয় সামগ্রী পাওয়া যায়। এক আধিকারিকের কথায়, ওই সময় নিয়মের বাইরে গিয়ে ওই কিছু এজেন্সি থেকে ওষুধ কেনা হয়েছিল। যার গুণমান খারাপ ছিল। সম্প্রতি একথা মুখ্যমন্ত্রীর কানে পৌঁছয়। এবিষয়ে খোঁজ খবর নেওয়ার পরই তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন তিনি।

[ আরও পড়ুন : ধর্ষণে বাধা পেয়ে তরুণীকে খুনের চেষ্টা, ধৃত পার্শ্বশিক্ষক ]

 

 

সুত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button