রূপচর্চা

হলুদ গুঁড়ার অজানা ৩ বিউটি হ্যাকস

হলুদ গুঁড়ার অজানা ৩ বিউটি হ্যাকস

রূপচর্চায় হলুদের ব্যবহার প্রাচীনকাল থেকেই হয়ে আসছে। ঘরোয়া এই উপাদান ত্বকে নানাভাবেই ব্যবহার করা হয়। সৌন্দর্য চর্চায় হলুদ গুঁড়ার এমন কিছু ব্যবহার রয়েছে যা অনেকেই হয়তো জানেন না। সৌন্দর্য সমস্যার দ্রুত সমাধানে হলুদের তিন অজানা ব্যবহার জেনে নেওয়া যাক-

ফাউন্ডেশন ফিক্স:
ত্বকে ফাউন্ডেশন শেড ফিক্স করতে হলুদ ব্যবহার করা যায়। অনেক সময় তৈলাক্ত ত্বকে ফাউন্ডেশন ঠিকভাবে লাগানো যায় না। হলুদ গুঁড়া ঠিকমতো ফাউন্ডেশন বসানোর পাশাপাশি ত্বকে সোনালি আভা নিয়ে আসে। ফাউন্ডেশন পাম্পে এক চিমটি হলুদ গুঁড়া ছিটিয়ে দিতে পারেন। ফাউন্ডেশনের সঙ্গে হলুদ গুঁড়া মিশিয়ে ভালো করে ব্লেন্ড করে ত্বকের লাগান। নিজেই পার্থক্যটা বুঝতে পারবেন।

[ আরও পড়ুন : ব্রণ দূর করবে ঘরোয়া কিছু ফেসপ্যাক ]

মসৃণ ঠোঁট:
মসৃণ ঠোঁট পেতে হলুদের জুড়ি নেই। ঠোঁটের ঝটপট স্ক্রাব হিসেবে এই উপাদান ব্যবহার করা যায়। এক চা চামচ হলুদ গুঁড়ার সঙ্গে এক চা চামচ পেট্রোলিয়াম জেলি মিশিয়ে ঠোঁট ভালোভাবে ঘষুন। কয়েক মিনিট পর দেখবেন ঠোঁটের শুষ্কতা কেটে গেছে। এরপর টিস্যু দিয়ে ঠোঁট মুছে নিন।

দাগ থেকে মুক্তি:
হলুদে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান যা ব্যথা উপশম করে। এটি ত্বকে স্নিগ্ধতা আনে। এটি ব্রণ, খোসপাঁচড়া দূর করে ত্বককে করে দাগ মুক্ত। আধা চা চামচ হলুদ গুঁড়ার সঙ্গে আধা চা চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে সময় পেলেই ত্বকে লাগাতে পারেন।

আরও পড়ুন ::

Back to top button