পূর্ব মেদিনীপুর

করোনা আক্রান্ত ব্যাক্তির মৃতদেহ সত্‍কারে বাধা এলাকাবাসীর

করোনা আক্রান্ত ব্যাক্তির মৃতদেহ সত্‍কারে বাধা এলাকাবাসীর

মারন ভাইরাস করোনায় আক্রান্ত এক ব্যাক্তির মৃতদেহ সত্‍কার করা নিয়ে রণক্ষেএের চেহারা নিলএলাকা।চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি ৩ ব্লকের মারিশদার মশাগাঁ এলাকায়।

জানা গেছে করোনা আক্রান্ত হয়ে মৃত এক বৃদ্ধের দেহ পোড়ানোর আগে শ্মশান দেখতে গিয়ে এলাকায় বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়েন স্থানীয় পঞ্চায়েত প্রতিনিধি ও পুলিশ অধিকারীরা।জানা গেছে করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যাক্তির দেহ সত্‍কারে প্রচেষ্টার প্রতিবাদে কয়েক শতাধিক গ্রামবাসীদের বিক্ষোভের জেরে বাধ্য হয়ে প্রশাসনের আধিকারিকদের ঘটনাস্থল থেকে ফিরে আসতে হয়।

জানাগেছে, কাঁথি ৩ ব্লকের মারিশদা নীলপুরে বাসিন্দা অনিল কাণ্ডার (৬৮)।সম্প্রতি এই বৃদ্ধ মারন ভাইরাস করোনা আক্রান্ত হন। তারপরে তাঁকে চিকিত্‍সা জন্য চণ্ডীপুর করোনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার রাতে সেই হাসপাতালে তাঁর মৃত্যু হয়। এরপরেই মৃতদেহটি সত্‍কার করার জন্য তোড়ঝোড় শুরু করে প্রশাসন।সেই পরিকল্পনা অনুযায়ী এদিন প্রশাসনের পক্ষ থেকে ফাঁকা এলাকা দাহ করার জন্য সিন্ধান্ত নেয়।

[ আরও পড়ুন : দেশে শুরু হল অক্সফোর্ডের ভ্যাকসিন কোভিশিল্ডের দ্বিতীয় পর্যায়ের পরীক্ষামূলক প্রয়োগ ]

সেই মতো কাঁথি ৩ ব্লকের মারিশদা মশাগাঁ শ্মশানে মৃতদেহ দাহ করার ব্যাবস্থা করা যায় কিনা খতিয়ে দেখতে পরিদর্শনের যান পঞ্চায়েত প্রতিনিধি ও পুলিশ অধিকারীরা।কিন্তু তাঁদের শ্মশান পরিদর্শনের কারন জানাজানি হতেই এলাকা কয়েক শতাধিক মানুষ ভীড় জমায়। বিক্ষোভ দেখাতে থাকে।গ্রামবাসীদের চাপে ফিরে আসতে বাধ্য হয় প্রশাসন।

যদিও এই বিষয়ে প্রশাসনের তরফে সংবাদ মাধ্যমের কাছে কেউ মুখ খুলতে রাজী হননি।অপরদিকে মঁশাগা শ্মশান সংলগ্ন এলাকার বাসিন্দাদের দাবি তাঁরা কোন অবস্থাতেই করোনা আক্রান্তের সত্‍কার করতে দেবেন না এলাকায়।ফলে চন্ডীপুর হাসপাতালে মৃত ব্যাক্তির সত্‍কার কোথায় করা হবে তাই নিয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি।

 

সুত্র: এখন সংবাদ

আরও পড়ুন ::

Back to top button