ঝাড়গ্রাম

দুপুরে এনআইএ-র জেরা, রাতে করম পুজোয় মাতলেন ছত্রধর

দুপুরে এনআইএ-র জেরা, রাতে করম পুজোয় মাতলেন ছত্রধর

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: তৃণমূলের রাজ্য সম্পাদক ছত্রধর মাহাতো এনআইএ-র জেরার মুখোমুখি হয়েছিলেন শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত। রাতে তিনি যোগ দিলেন করম পুজোর অনুষ্ঠানে। এদিন রাতে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের আঙ্গারনালি ও ছত্রী এলাকায় করম পরবের দু’টি অনুষ্ঠানে যোগ দেন ছত্রধর। দু’টি পুজোর উদ্যোক্তারা ছত্রধরকে সংবর্ধনা দেন।

আরও পড়ুন : সোশ্যাল মিডিয়ায় নুসরাত ফারিয়ার আবেদনময়ী ছবি

বেশ কিছুক্ষণ ওই দু’টি অনুষ্ঠানে ছিলেন ছত্রধর। তাঁর সঙ্গে ছিলেন রাজ্য যুব তৃণমূলের সহ সভাপতি দেবনাথ হাঁসদা। ২০০৯ সালে লালগড়ের এক সিপিএম কর্মী খুন ও ২০১০ সালে ঝাড়গ্রামের বাঁশতলা স্টেশনে রাজধানী এক্সপ্রেস আটকের মামলা দু’টির নতুন করে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ।

দুপুরে এনআইএ-র জেরা, রাতে করম পুজোয় মাতলেন ছত্রধর

ছত্রধরের অবশ্য অভিযোগ, রাজনৈতিক অভিসন্ধিতে তাঁকে হয়রান করার জন্যই ১১ বছর আগের ওই দু’টি পুরনো মামলার পুনর্তদন্ত শুরু করেছে এনআইএ। তবে তদন্তে সহযোগিতা করছেন ছত্রধর। শুক্রবার ছত্রধরকে শালবনির একটি কোবরা বাহিনীর ক্যাম্পে ডেকে পাঠিয়ে সিপিএম কর্মী খুনের মামলায় তাঁকে দীর্ঘক্ষণ জেরা করেছিল এনআইএ।

আরও পড়ুন : পুজোর মাসেই হাতে আসবে আরও বিধ্বংসী রাফালে

শনিবারও ফের তাঁকে ডেকে পাঠিয়ে রাজধানী এক্সপ্রেস আটকের মামলায় জেরা করা হয়। তদন্তকারী সংস্থার অফিসারদের ছত্রধর জানিয়ে দেন, রাজধানী-কাণ্ডের সময়ে তিনি জেলবন্দি ছিলেন। জনসাধারণের কমিটির প্রাক্তন নেতা ছত্রধরের সাজার মেয়াদ হাইকোর্ট কমানোয় জেলমুক্ত হয়ে এ বছরের ফেব্রুয়ারিতে তিনি লালগড়ের আমলিয়া গ্রামের বাড়িতে ফেরেন।

দুপুরে এনআইএ-র জেরা, রাতে করম পুজোয় মাতলেন ছত্রধর

মুখ্যমন্ত্রীর উন্নয়নে আস্থাশীল ছত্রধরকে তৃণমূলের রাজ্য সম্পাদকের পদ দেওয়া হয়েছে। তারপরে কেন্দ্রীয় সংস্থা নতুন করে ছত্রধরের বিরুদ্ধে তদন্ত শুরু করায় রাজনৈতিক অভিসন্ধির অভিযোগ তুলেছেন ছত্রধরের ঘনিষ্ঠমহলও। তবে এনআইএ-র জেরা নিয়ে তিনি মোটেই ভীত নন বলে জানিয়েছেন তৃণমূলের রাজ্য সম্পাদক।

আরও পড়ুন : ”সুশান্তের পা ভাঙা ছিল, এমনকি চিকিৎসকরাও বলছিলেন এটা খুন”: হাসপাতাল কর্মী

এদিন করম পুজোর কর্মসূচিতে গিয়ে ছত্রধর বলেন, ‘‘যে জঙ্গলমহলের স্বপ্ন আমি দেখেছিলাম, আজ তার অনেকটাই বাস্তব রূপ পেয়েছে। আমি মানুষের দাবিতে গণআন্দোলন করেছিলাম। এখনও মানুষের পাশেই আছি। আগামী দিনেও থাকব।’’

আরও পড়ুন ::

Back to top button