খেলা

আইসিসি প্রধানের দায়িত্বে তিন মোড়লের কাউকে চান না মানি

আইসিসি প্রধানের দায়িত্বে তিন মোড়লের কাউকে চান না মানি

গত জুলাই থেকে আইসিসির চেয়ারম্যানের পদটি খালি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান এহসান মানি বলছেন, ক্রিকেটে তিন মোড়ল হিসেবে পরিচিত ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কারও আইসিসির প্রধানের দায়িত্বে আসা ঠিক হবে না। এই তিন দেশের ক্রিকেট বোর্ড আইসিসিতে ‘রাজনীতি চালু করেছে’ বলছেন মানি।

সর্বেশেষ সভাপতি শশাঙ্কর মনহোরের দায়িত্ব শেষ হয়েছে জুনের ৩০ তারিখে। দুই মেয়াদে টানা চার বছর আইসিসি প্রধানের দায়িত্বে ছিলেন ভারতীয় এই ক্রিকেট সংগঠক। ফোবার্স ম্যাগাজিনকে এহসান মানি বলছেন, এতোদিন আইসিসি প্রধানের পদটি ফাঁকা থাকাটা দুঃখজনক, ‘এখনও আইসিসি সিদ্ধান্ত না নেওয়া দুঃখজনক।

২০১৪ সালে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড নিজেদের অবস্থান ঠিক রাখার জন্য ‘‘রাজনীতি চালু করেছিল।’’ এখন তারা ভয় পাচ্ছে। এ মুহূর্তে তাদের কোনো পরিকল্পনাই কাজে আসছে না। ‘‘বিগ থ্রি’’র বাইরে কাউকে আইসিসি চেয়ারম্যান হিসেবে বেছে নেওয়া হবে ভালো সিদ্ধান্ত।’

আরও পড়ুন : অবশেষে মুখ খুললেন মেসি

আইসিসির পরবর্তী সভাপতি হিসেবে ভারতের সৌরভ গাঙ্গুলির নাম জোড়েসোড়ে উচ্চারিত হচ্ছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়ালস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক সভাপতি কলিন গ্রেভস, নিউজিল্যান্ডের গ্রেগ বারক্লে ও ওয়েস্ট ইন্ডিজের ডেভ ক্যামেরুনেকে নিয়েও আলোচনা শোনা যাচ্ছে।

২০০৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত আইসিসি প্রধানের দায়িত্ব পালন করা এহসান মানির নামও উচ্চারিত হচ্ছে।

কিন্তু মানি বললেন, এখন পাকিস্তান ক্রিকেট নিয়েই কাজ করতে চান তিনি, ‘এবার আমার আইসিসির চেয়ারম্যান হওয়ার ইচ্ছে নেই। অনেক বোর্ড পরিচালক আমাকে নিয়ে আগ্রহ দেখিয়েছিল। আমি তাদের জানিয়েছি, এ মুহূর্তে পাকিস্তানের হয়ে কাজ করার ইচ্ছে আমার। আইসিসিতে আগে কাজ করেছি।’

 

আরও পড়ুন ::

Back to top button