কলকাতা

কাল নবান্ন অভিযান বিজেপির, ২ দিনের জন্য বন্ধ নবান্ন!

কাল নবান্ন অভিযান বিজেপির, ২ দিনের জন্য বন্ধ নবান্ন!

নির্বাচনের আগেই শাসকদলকে চাপে ফেলতে মরিয়া বিরোধী বিজেপি। বৃহস্পতিবার একাধিক ইস্যুতে তাই নবান্ন (Nabanna) অভিযানের ডাক দিয়েছে গেরুয়া শিবির। কোনও বাধা না মেনে গেরিলা কায়দায় নবান্ন অভিযান করা হবে বলেই চরম হুঁশিয়ারি নেতৃত্বের। কোমর বেঁধে তৈরি হচ্ছেন নেতাকর্মীরা। কিন্তু ঠিক এই পরিস্থিতিতে আগামী দু’দিন নবান্ন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা পরিস্থিতিতে নবান্ন জীবাণুমুক্ত (sanitation) করা হচ্ছে প্রতিনিয়ত। এছাড়া প্রতি সপ্তাহের শনিবার রুটিনমাফিক জীবাণুমুক্ত করা হচ্ছে। তবে বুধবার জানানো হয়েছে, চলতি সপ্তাহে বৃহস্পতিবার এবং শুক্রবার নবান্ন জীবাণুমুক্ত করা হবে। তাই এই দু’দিন তা বন্ধ রাখা হবে।

কর্মীদের এই দু’দিন নবান্নে আসতে বারণ করা হয়েছে। এদিকে, বৃহস্পতিবারই গেরুয়া শিবিরের নবান্ন অভিযান। বিজেপির নবান্ন অভিযানের সঙ্গে জীবাণুমুক্তকরণের কোনও সম্পর্ক রয়েছে কিনা, স্বাভাবিকভাবেই মাথাচাড়া দিচ্ছে সেই প্রশ্ন।

যদিও এ বিষয়ে রাজ্য প্রশাসনের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে বিজেপি নেতৃত্ব এ প্রসঙ্গে রাজ্য প্রশাসনকে একহাত নিয়েছে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি, ভয় পেয়ে এ কাজ করেছে রাজ্য সরকার। তিনি আরও বলেন, ‘বন্ধ হয়ে যাবেই আগামী বছর। নবান্ন বন্ধ করে পালিয়ে যেতে চাইছেন মুখ্যমন্ত্রী।’

আরও পড়ুন: জঙ্গলমহলকে ফের অশান্ত করার ছক হচ্ছে, আমি তা হতে দেব না: মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ১১টায় চার জায়গা থেকে বিজেপির মিছিল শুরু হবে নবান্নের দিকে। বিজেপির রাজ্য দপ্তর থেকে দিলীপ ঘোষের (Dilip Ghosh) নেতৃত্বে একটি মিছিল হবে। কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়ের নেতৃত্বে একটি মিছিল হবে হেস্টিংসে ফ্লাইওভারের নিচ থেকে।

যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য নেতৃত্ব দেবেন হাওড়া ময়দান থেকে মিছিলটির। আর রাজ্য নেতা সায়ন্তন বসু-সহ অন্যরা সাঁতরাগাছি থেকে মিছিলটির নেতৃত্ব দেবেন। সব মিছিলের অভিমুখ হবে নবান্নের দিকে, এমনটাই বিজেপির তরফে জানানো হয়েছে।

শিল্প, কর্মসংস্থান, আইনশৃঙ্খলা-সহ একাধিক দাবিতে বিজেপির যুব মোর্চার এই নবান্ন অভিযান কর্মসূচি। যার সঙ্গে যোগ হবে টিটাগড়ের বিজেপি নেতা মণীশ শুক্লা খুনের ঘটনার ইস্যুও। বিধানসভা ভোটের আগে শাসকদলের উপর চাপ সৃষ্টি করতে শহরের রাজপথে ব্যাপক জমায়েত করে নিজেদের শক্তি প্রদর্শনের চেষ্টা যে কাল গেরুয়া শিবির করবে তা রাজ্য নেতাদের বক্তব্য থেকেই স্পষ্ট। ফলে নবান্ন অভিযান ঘিরে অশান্তির আশঙ্কাও রয়েছে।

 

সুত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button