পূর্ব মেদিনীপুর

সমুদ্র থেকে মাছ ধরে ফেরার পথে দুর্ঘটনা, লঞ্চ ডুবে নিখোঁজ মৎসজীবির মৃতদেহ উদ্ধার

সমুদ্র থেকে মাছ ধরে ফেরার পথে দুর্ঘটনা, লঞ্চ ডুবে নিখোঁজ মৎসজীবির মৃতদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, দীঘা: গভীর সমুদ্র থেকে লঞ্চটি শংকরপুর মৎসবন্দরের দিকে যাচ্ছিল। তবে দুর্ঘটনাটি ঘটে মঙ্গলবার রাতে। মৎসজীবি সূত্রে খবর গভীর সমুদ্র থেকে মাছ ধরে ফেরার পথে দীঘা মোহনার কাছে গজিয়ে ওঠা ধাক্কা মারে লঞ্চটি, ফলে ঘটনাস্থলেই উল্টে যায় মাছ ভর্তি লঞ্চটি, তলিয়ে যায় সমুদ্রে।

দুর্ঘটনার কবলে পড়া লঞ্চটিতে ৮ জন মৎসজীবি ছিল। তাঁর মধ্যে ৭ জন কোনোরকম সাঁতরে সমুদ্র পাড়ে উঠে এলেও তাঁদের মধ্যে একজন সাঁতরে উঠতে না পারায় সেখানেই তলিয়ে যায় বলে খবর।

নিখোঁজ মৎসজীবির নাম গৌরহরি ঋষি (৫৫). তিনি খেজুরির বজবজিয়ার বাসিন্দা । দীঘা মোহনা থানার পুলিশ খবর পেয়েই ছুটে যায় ঘটনাস্থলে। বোট নিয়ে সমুদ্রবুকে তন্নতন্ন করে খোঁজ চালাচ্ছে পুলিশ। তবে রাতে কয়েক ঘন্টা ধরে তল্লাশী চালিয়েও কোনো খোঁজ না পাওয়ায় বোট নিয়ে ফিরে আসে পুলিশ ।

আরও পড়ুন : ক্রমাগত বাড়ছে যাত্রী সংখ্যা, চাপ কমাতে এবার রাত ৯ টায় শেষ মেট্রো

ঘটনাটি জানা জানি হতে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে দীঘা মোহনায়। দুর্ঘটনার কবলে পড়া লঞ্চটির মালিক কাঁথির কালিনগরের বাসিন্দা পৃথ্বিরাজ পয়ড়্যা।

দুর্ঘটনার কবলে পড়া লঞ্চটিতে সামুদ্রিক অন্যান্য মাছের সাথে সমুদ্রের রুপালী ইলিশও ছিল বলে জানা যায়। আর ইলিশের আমদানি কম থাকায় ইলিশের দাম বর্তমান আকাশছোঁয়া।

অপরদিকে বুধবার সকালে শংকরপুর সংলগ্ন চৌদ্দমাইলের ৩০ ফুকারের কাছে চম্পা নদী ও সমুদ্রের সংযোগস্থলে ওই মৎসজীবির মৃতদেহ ভেসে ওঠে। স্থানীয় মানুষজনদের নজরে এলে তাঁরা তৎক্ষনাৎ পুলিশে খবর দেয়। পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে দেহ শনাক্ত করে ময়নাতদন্তে পাঠায়।

 

আরও পড়ুন ::

Back to top button