কর্ম সন্ধানরাজ্য

নির্বাচনের আগেই রাজ্যে উচ্চ প্রাথমিকে নিয়োগ!

নির্বাচনের আগেই রাজ্যে উচ্চ প্রাথমিকে নিয়োগ!

গত শুক্রবারই উচ্চ প্রাথমিকে (Upper Primary) নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দিয়েছিল কলকাতা হাইকোর্ট। ২০১৬ সালের টেট (TET) নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠায় বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের বেঞ্চ সাফ জানিয়ে ছিল, মেধার ভিত্তিতেই নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। নির্বাচনের আগে সেই প্রক্রিয়াই সম্পূর্ণ করতে চাইছে শিক্ষা দফতর।

বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের বেঞ্চ জানিয়ে ছিল, ৪ জানুয়ারি থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে, ১০ মে-র মধ্যে যাবতীয় ইন্টারভিউ নিতে হবে। ৩১ জুলাইয়ের মধ্যে শেষ করতে হবে নিয়োগ প্রক্রিয়া। কিন্তু তারও আগে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চাইছে শিক্ষা দফতর।

তার জন্য আদালতেও আবেদন করা হতে পারে বলে খবর বিকাশ ভবন সূত্রে। রাজ্য সরকার চাইছে নির্বাচনের আগেই শেষ হোক সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া। সে কারণেই সোমবার বিকাশ ভবনে সারা দিন ধরে চলেছে উচ্চ পর্যায়ের বৈঠক।

আরও পড়ুন: এবার এগরায় চালু হলো শুভেন্দু অধিকারীর সহায়তা কেন্দ্র

এদিন বিকাশ ভবনে আধিকারিকদের নিয়ে বৈঠক করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রত্যেক জেলায় কতজন চাকরি প্রার্থী রয়েছেন, তাঁদের নিয়োগ প্রক্রিয়া কীভাবে শুরু হবে, সম্পূর্ণ নিয়োগ হতেই বা কত দিন সময় লাগবে, এই সব বিষয়ে আলোচনা হয়েছে বিকাশ ভবনে।

একুশের নির্বাচনের আগে উচ্চ প্রাথমিকে চাকরি দিতে পারলে আদপে লাভ হবে রাজ্যের শাসক দলেরই। এমনই মত রাজনৈতিক বিশ্লেষকদের। কয়েক দিন আগে রাজ্যে টেট উত্তীর্ণদের প্রাথমিকে নিয়োগের সুখবর দিয়েছিলেন খোদ মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “টেট পরীক্ষায় প্রায় ২০ হাজার পরীক্ষার্থীরা উত্তীর্ণ হয়েছেন। এখন আমাদের শূন্য পদ আছে ১৬ হাজার ৫০০। ডিসেম্বর থেকে এই শূন্য পদে নিয়োগ শুরু হবে। জানুয়ারির মধ্যে নিয়োগ শেষ হবে। যারা বাকি থাকবেন, তাঁদেরও ধাপে ধাপে নিয়োগ করা হবে।”

 

 

সুত্র: TV9 Bangla

আরও পড়ুন ::

Back to top button