রাজ্য

‘কেউ কেউ জোয়ারে আসে ভাটায় চলে যায়, তাতে কিছু এসে যায় না,: মমতা

'কেউ কেউ জোয়ারে আসে ভাটায় চলে যায়, তাতে কিছু এসে যায় না,: মমতা
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

দলত্যাগী ও বিক্ষুব্ধদের কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কোচবিহারে দলীয় সভা থেকে বলেন, “যারা প্রথম থেকে তৃণমূলে আছে, তারা আজও সঙ্গেই আছেন। কেউ কেউ জোয়ারে আসে ভাটায় চলে যায়, তাতে কিছু এসে যায় না।

পোশাক বদলানো যায়, আদর্শ বদলানো যায় না।” কোচবিহার গত লোকসভা নির্বাচনের ফলাফল মনে করে বিজেপিকে (BJP) আক্রমণ করেন মমতা। তিনি বলেন, “লোকসভা নির্বাচনে কোচবিহারে আমরা হেরেছি।

কিন্তু যারা জিতেছে তারা এখন গুন্ডামি করছে। ভোটে জিতেই শান্ত কোচবিহারকে অশান্ত করছে। আমরা যাকে তাড়িয়ে দিয়েছিলাম, তাকেই বিজেপি নিল। আমরা ভোট করার জন্য বাঙালি-রাজবংশী ভাগ করি না।”

মুখ্যমন্ত্রী বলেন, তৃণমূল কংগ্রেস সরকার ‘মা, মাটি, মানুষের এবং এই তিনটি উপাদান কখনই প্রতারণা, বিশ্বাসঘাতকতা বা মিথ্যা বলতে পারে না। আমরা মিথ্যা বলে ভোট করি না, আমরা যা বলি সেটাই করি, এটাই তৃণমূলের ব্রত।

আরও পড়ুন: শুভেন্দু ঘনিষ্ঠ এই তৃণমূল নেতাদের বরখাস্ত করল দল

” তিনি বলেন, “বাইরে থেকে চম্বল ও গুন্ডাদের কিছু ডাকাত বাংলায় প্রবেশ করেছে। অনেক সময় তারা পুলিশকে হুমকি দেয় এবং কখনও কখনও তৃণমূলকে হুমকি দেয়। আজ তৃণমূল কলাগাছের মতো।

টিকিট পাবেন না জানে এমন ২-৩ জন লোক চলে যাচ্ছে। পাথরে পেরেক ঠুকলে ভেঙে যাবে। সবাইকে তো টিকিট দেওয়া সম্ভব নয়।”

গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা জাতীয় সংগীত বদলানোর আবেদন করে কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়েছেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

এই প্রসঙ্গে এদিন মমতা বলেন, “বলছে বিশ্বকবির লেখা জনগণমন তুলে দাও। যেন হাতের মোয়া, ক্ষমতা থাকলে তুলে দিয়ে দেখাও। বলছে রবীন্দ্রনাথ শান্তিনিকেতনে জন্মেছেন, একটুও জ্ঞান নেই।”

 

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button