জাতীয়

‘নাম বদলাতে আসিনি, মানুষের মন জিততে এসেছি’ : আসাদুদ্দিন ওয়াইসি

'নাম বদলাতে আসিনি, মানুষের মন জিততে এসেছি' : আসাদুদ্দিন ওয়াইসি

‘আমি এখানে কারও নাম বদল করতে আসিনি, এসেছি মানুষের মন জয় করতে।’ লখনউয়ে ভোটপ্রচারে গিয়ে একটি সাংবাদিক বৈঠকে এমনই মন্তব্য করলেন আইমিমের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। বস্তুত, গত মাসের শেষ দিকে বৃহত্‍ হায়দরাবাদ পুরনিগমের ভোটের প্রচারে গিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

হায়দরাবাদের নাম বদলের পক্ষে সওয়াল করেছিলেন তিনি। সে সময়েই যোগীকে আক্রমণ করে ওয়াইসি পাল্টা তোপ দাগেন, ”আপনার নাম পরিবর্তন করা হতে পারে, তবে হায়দরাবাদের নয়।”

এই প্রসঙ্গেই আজ একটি একটি সাংবাদিক বৈঠকে ওয়াইসি বলেন, ‘হায়দরাবাদের যে কেন্দ্রে আদিত্যনাথ প্রচার করতে গিয়েছিলেন, সেখানে বিজেপি তাদের তিনটি আসনই হারিয়েছে।

অমিত শাহ যেখানে গিয়েছিলেন, সেখানেও বিজেপি পরাজিত। সে যাই হোক, আমি এখানে কারও নাম বদলাতে আসিনি, আমি মানুষের মন জয় করতে এসেছি।’ ২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনকে লক্ষ করে এখনও প্রস্তুতি শুরু করে দিয়েছেন আইমিমের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি।

২০১৭ সালের ভরাডুবি ভুলে গিয়ে যে একেবারেই অন্যরকম প্রত্যাশা নিয়ে কাজ শুরু করেছেন, তা এদিন লখনউয়ের গিয়ে ওম প্রকাশ রাজভরের সঙ্গে আলোচনাও করেন ওয়াইসি। বিজেপির প্রাক্তন শরিক দলের সদস্যর সঙ্গে তাঁর এই আলোচনা ভালই সাড়া ফেলেছে লখনউয়ে।

সম্প্রতি বিহারের বিধানসভা নির্বাচনে পাঁচটি আসন পেয়ে অনেককেই চমকে দিয়েছে ওয়াইসির আইমিম। এর পরে হায়দরাবাদের পুরনির্বাচনেও বড় সাফল্যের ঝড় তুলেছে তারা। ১ ডিসেম্বর বৃহত্‍ হায়দরবাদ পুরনিগমের নির্বাচন অনুষ্ঠিত হয়। বৃহত্‍ হায়দরবাদ পুরনিগম দখলে মরিয়া ছিল গেরুয়া শিবির।

আরও পড়ুন:  মদ না থাকায় বিয়েবাড়িতে বরকেই কুপিয়ে ফালা ফালা করল মদ্যপ বন্ধুরা!

সে কারণেই বিজেপির তাবড় নেতা-মন্ত্রীরা একের পর এক হায়দরাবাদে ভোটের প্রচারে যান। অমিত শাহ, জেপি নাড্ডা থেকে শুরু করে বিজেপির একাধিক কেন্দ্রীয় মন্ত্রী- বাদ যাননি কেউ। সেখানেই শেষবেলার ভোটের প্রচারে এসে ঝড় তুলেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

সেখানে বক্তৃতা রাখতে গিয়ে তিনি বলেন, ‘আমায় অনেকে জানিয়েছেন, তাঁরা চান হায়দরাবাদের নাম বদলে রাখা হোক ভাগ্যনগর। আমি বলেছি, কেন নয়! আমি ওঁদের বলেছি, বিজেপি ক্ষমতায় আসার পরে আমরা ফৈজাবাদের নাম বদলে অযোধ্যা এবং এলাহাবাদের নাম বদলে প্রয়াগরাজ করে দিয়েছি।

এখানেও তাই করব।’ আদিত্যনাথের এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন মিম প্রধান। শুধু তাই নয়, তার পরে হায়দরাবাদের পুরনির্বাচনে হেরে সাফ হয়ে যায় বিজেপি। সে কথা আজ আরও একবার ফের মনে করিয়ে দিয়েছেন তিনি। পাশাপাশি ওয়াইসি আজ বলেন, ‘আমরা বিহারে বড় সাফল্য পেয়েছি।

ওম প্রকাশ রাজভরের বড় ভূমিকা ছিল তাতে। আমরা সেখানে বৃহত গণজোটের শরিক ছিলাম। আমরা আগামীতেও এই জয় ধরে রাখব।’ প্রসঙ্গত, বিহারে জয়ের পরেই ওয়াইসি জানিয়েছিলেন তাঁর পরবর্তী লক্ষ্য বাংলা।

এমনকি মিমের বাংলা ইউনিটের নেতারা হায়দরাবাদে গিয়ে ওয়াইসির সঙ্গে দেখাও করেন। তাঁরা জানান, শিগগিরই মিম সুপ্রিমো বাংলা সফরে আসবেন। অর্থাত ওয়াইসি যে বেশ বড় জায়গাজুড়েই নির্বাচনী ঘুঁটি সাজাচ্ছেন, তা তাঁর গতিবিধিতেই স্পষ্ট।

 

 

সুত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button