জাতীয়

দেশজুড়ে রাম মন্দিরের জন্য নেওয়া হবে দান

দেশজুড়ে রাম মন্দিরের জন্য নেওয়া হবে দান
রাম মন্দির

রাম মন্দির নিয়ে বড়সড় অভিযানে নামতে চলেছে বিএইচপি । রাম মন্দির নির্মানে এবার যুক্ত হতে চলেছে সাধারণের অর্থ । আর এই দান সংগ্রহ নিয়েই আগামী বছর জানুযারি মাসের ১৪ তারিখ থেকে ২৭ ফেব্রুয়ারি ৪৪ দিন একটানা অভিযান চলবে ।

খবর অনুযায়ী, রাম মন্দির নির্মানের এই অভিযানে ১০ টাকা থেকে ১০০০ টাকার কুপন তৈরি করা হবে । এছাড়াও, ২০০০ টাকার বেশি যাঁরা অনুদান দিতে চান, তাঁদের আলাদা করে ক্যাশমেমোও দেওয়ার কথা বলা হয়েছে ।

শুধু তাই নয়, রাম জন্মভূমির প্রত্যেক ঘরে ঘরে রাম নাম ছড়িয়ে দেওয়ার জন্য, রামের ছবি প্রত্যেক ঘরে পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করা হবে । এর জন্য ৪ লাখ গ্রামের ১১ কোটি পরিবারকে লক্ষ্য বানিয়েছে বিএইচপি ।

আরও পড়ুন: ‘নাম বদলাতে আসিনি, মানুষের মন জিততে এসেছি’ : আসাদুদ্দিন ওয়াইসি

১০০ টাকার ৭ কোটি কুপন এবং ১০০০ টাকার ১২ লক্ষ কুপন ইতিমধ্যেই ছাপা হয়ে গিয়েছে । ৩ থেকে ৪ লক্ষ কর্মকর্তা প্রতিদিন ৩ থেকে ৪ ঘণ্টা কাজ করবে এই অভিযানে । জানা গিয়েছে, ৪৬ হাজার ব্যাঙ্কের শাখাতে জমা হবে এই দানের অর্থ ।

বিদেশিদের থেকে কোনওরকম চাঁদা নেওয়া হবে না বলেও জানা গিয়েছে । শুধু তাই নয়, ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে, সরকারের কাছ থেকে একটাও পয়সা নেওয়া হবে না ।

তবে সরকার সাহায্যের কথা বলেছে । তিন বছরের মধ্যেই তৈরি হয়ে যাবে রাম মন্দির । এই অভিযানের একটাই স্লোগান, সমাজের মানুষেরাই বানাবে রাম মন্দির !

 

সুত্র: নিউজ ১৮ বাংলা

আরও পড়ুন ::

Back to top button