রাজ্য

রাজ্যে একদিনে কমল মৃতের সংখ্যা

রাজ্যে একদিনে কমল মৃতের সংখ্যা

বাংলায় একদিনে কমল মৃতের সংখ্যা,অনেক দিন পর ফের ৪০ এর নিচে নেমে এল মৃত্যু সংখ্যা। তবে উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুহার।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য ভবন বুলেটিনের তথ্য অনুযায়ী, একদিনে আক্রান্ত ১,৬৫৩ জন। সোমবার ছিল ১,৫১৫ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৩৯ হাজার ৯৯৬ জন।

তবে উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুহার। ২১ ডিসেম্বর রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বাংলায় মৃত্যু হার ১ দশমিক ৭৫ শতাংশ। ২০ ডিসেম্বরের তথ্য অনুযায়ী এই হার ছিল ১ দশমিক ৭৪ শতাংশ।

তবে এই মূহুর্তে হাসপাতালে চিকিত্‍সাধীন ৩,৫৬২ জন। হোম আইসোলেশনে রয়েছেন ১৩ হাজার ৯৪ জন। আর সেফ হোমে মাত্র ২৪৭ জন।

গত ২৪ ঘন্টায় বাংলায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। যা সোমবার ছিল ৪১ জন। অনেক দিন পর ফের ৪০ এর নিচে নেমে এল মৃত্যু সংখ্যা। তবে সব মিলিয়ে বাংলায় মোট মৃতের সংখ্যাটা বেড়ে ৯ হাজার ৪৩৯ জন।

আরও পড়ুন: আগামী কাল দক্ষিণেশ্বর পৌঁছবে প্রথম মেট্রো রেল!

একদিনে সুস্থ হয়ে উঠেছেন ২,২৭০ জন। সোমবার ছিল ২,৩৪২ জন। রবিবার ছিল ২,৬২৭ জন। সব মিলিয়ে রাজ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ১৪ হাজার ৩০৯ জন। ফলে সুস্থতার হার বেড়ে ৯৫.২৪ শতাংশ।

অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটা কমে ১৭ হাজারের নিচে নেমে এল। যা বাংলার স্বস্তি। তথ্য অনুযায়ী,১৬ হাজার ২৪৮ জন। সোমবার ছিল ১৬ হাজার ৯০৩ জন। তুলনামূলক ৬৫৫ জন কম। এক সময় অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটা ২৩ হাজার ছাড়িয়ে গিয়েছিল।

এই পর্যন্ত বাংলায় করোনা নমুনা টেস্ট হয়েছে সাড়ে ৬৭ লক্ষের বেশি। তথ্য অনুযায়ী ৬৭ লক্ষ ৭৫ হাজার ৮৯৮ টি। ফলে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় টেস্টের সংখ্যা বেড়ে হল ৭৫,২৮৮ জন। একদিনে ৪০ হাজার ১৫৬ টি। সোমবার ছিল ২৯ হাজার ৪২২ টি।

এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে ৯৭ টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে। আরও ১ টি ল্যাবরেটরি অপেক্ষায় রয়েছে।

 

সুত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button