আন্তর্জাতিক

যত দ্রুত সম্ভব নাগরিকদের ভারত থেকে দেশে ফেরার আহ্বান আমেরিকার

প্রীতম সাঁতরা

যত দ্রুত সম্ভব নাগরিকদের ভারত থেকে দেশে ফেরার আহ্বান আমেরিকার - West Bengal News 24

ভারতে লাগামছাড়া করোনা সংক্রমণ। ভেঙে পড়েছে বেশ কিছু জায়গার চিকিত্‍সা ব্যবস্থা। পরিস্থিতি এমনই যে সাহায্যের জন্য কড়া নাড়তে হচ্ছে অন্য দেশের দরজায়। এই পরিস্থিতিতে নিজেদের নাগরিকদের দেশে ফিরে আসার নির্দেশ দিল মার্কিন যুক্তরাষ্ট্র।ইউএস সরকারের পক্ষ থেকে তাদের নাগরিকদের বলা হয়েছে, ‘ভারত থেকে যত দ্রুত চলে আসা যায় ততই নিরাপদ।’

এমনই এই মূহুর্তে ভারতে না যাওয়ার ক্ষেত্রেও দেশবাসীদের বলেছে জো বাইডেন সরকার। করোনার দ্বিতীয় ঢেউয়ের পর গোটা বিশ্বে কার্যত একঘরে হয়ে গিয়েছে ভারত। অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে ভারতে বিনাম ওঠা-নামার ক্ষেত্রে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।
গত দশ দিন যারা ভারতে ছিলেন এমন নাগরিকদের ওপরে ইতিমধ্যে কিছু বিধিনিষেধ আরোপ করেছে মার্কিন যুক্ত্ররাষ্ট্রের সরকার। যত দ্রুত সম্ভব বাকিদেরও চলে আসার কথা বলা হয়েছে। এই মূহুর্তে ভারত থেকে সরাসরি ১৪টি এমন বিমান রয়েছে যা যুক্ত করছে আমেরিকা এবং ইউরোপের অন্যান্য দেশের সঙ্গে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী সর্বকালীন রেকর্ড গড়েছে ভারত। ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জন । একদিনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫ জনের। সুস্থ হয়েছেন বা হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লক্ষ ৬৯ হাজার ৫০৭ জন।

সুত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button