জাতীয়

‘মাসে একবার বাজে কথা বলে করোনাকে হারানো যাবে না’, মন কি বাত-কে কটাক্ষ রাহুলের

‘মাসে একবার বাজে কথা বলে করোনাকে হারানো যাবে না’, মন কি বাত-কে কটাক্ষ রাহুলের - West Bengal News 24

মাসের শেষ রবিবার মানেই রেডিওতে চেনা কন্ঠস্বর। ‘মন কি বাত’-এ কথা বলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা আবহে সারা দেশ যখন বিপর্যস্ত তখন প্রধানমন্ত্রীর এই রেডিও বার্তাকে ফের একবার তীব্র কটাক্ষ করলেন রাহুল গান্ধী। আজকের ‘মন কি বাত’ অনুষ্ঠানে কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে দেশের আমজনতার অবদানকে কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তাকে কটাক্ষ করে জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতির বক্তব্য, অর্থহীন কথায় করোনাকে হারানো যাবে না।

ঠিক কী বলেছেন রাহুল গান্ধী? রবিবার সকালে টুইট করে তিনি লিখেছেন, ‘করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য চাই সঠিক ইচ্ছা, নীতি এবং অনুশাসন। মাসে একবার অর্থহীন কথা নয়।’ অর্থাত্‍ অতিমহামারী পরিস্থিতিতে দেশের লড়াইয়ে প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠানের কোনও কার্যকারিতা নেই, তেমনটাই বোঝাতে চেয়েছেন কংগ্রেস নেতা।

এদিন ‘মন কি বাত’-এর ৭৭ তম পর্ব অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী জানিয়েছেন, বিগত সাত বছর ধরে দেশবাসী একজোট। যে কারণে শুধু কোভিডের মতো অতিমারী নয়, ইয়াস, তাউটের মতো প্রাকৃতিক দুর্যোগকেও সফলভাবে সামাল দেওয়া সম্ভব হয়েছে। জাতির উদ্দেশে তাঁর বার্তা, ‘আমার প্রিয় দেশবাসী, যত বড়ই চ্যালেঞ্জ আসুক না কেন, আমরা জোরদারভাবে তার মোকাবিলা করেছি।

সকলের সম্মিলিত শক্তি আর সাহস দেশকে দুর্যোগ থেকে বের করে এনেছে।’ এক কথায়, মোদীর জবানিতে আজ ছিল শুধুই ‘টিম ইন্ডিয়া’-র ঐক্যের জয়গান। এরই মধ্যে দেখতে দেখতে সাত বছরে পা রেখেছে কেন্দ্রের বিজেপি সরকার।

ক্ষমতায় আসার আগেই ডিজিটাল ব্যবস্থাকে ঢেলে সাজার প্রতিশ্রুতি দিয়েছিলেন নরেন্দ্র মোদী। এদিন তার সাফল্যের খতিয়ান তুলে ধরতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এখন আপনি সহজেই দেশের যে কোনও জায়গায় বসে ডিজিটাল পেমেন্ট করতে পারেন। কোভিডকালে তা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এ ছাড়া ইতিমধ্যে আমাদের সরকার রেকর্ড সংখ্যক স্যাটেলাইট বসানো ও রাস্তা তৈরির কাজ শুরু করেছে।’

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button