রাজ্য

অমিত শাহকে রাজ্য বিজেপি নেতারা ভুল বুঝিয়েছিলেন বলেই ভোটে বিপর্যয় মন্তব্য শোভনের

Sovan Chatterjee : অমিত শাহকে রাজ্য বিজেপি নেতারা ভুল বুঝিয়েছিলেন বলেই ভোটে বিপর্যয় মন্তব্য শোভনের - West Bengal News 24

পছন্দমতো আসনে টিকিট পাননি। তাই বিজেপি ছেড়েছিলেন মার্চে। এবার সেই শোভন চট্টোপাধ্যায়ই মুখ খুললেন বিজেপি-র ভোটনীতি নিয়ে। আঙুল তুললেন রাজ্য নেতাদের দিকে। বললেন, তাঁরাই অমিত শাহকে রাজ্যের পরিস্থিতি বিষয়ে ভুল তথ্য দিয়েছিলেন। সেই ভুল তথ্যের ওপর নির্ভর করে রণনীতি সাজাতে গিয়েই ২০২১ বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপি-র। মনে করেন শোভন।

রাজ্যের প্রাক্তন মেয়র জানালেন, বিধানসভা ভোটের দায়িত্বে আসা ভিনরাজ্যের বিজেপি নেতা রাজ্যের নেতাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করতেন। তাঁর অভিযোগ, ওই বৈঠকগুলিতে রাজ্য বিজেপি-র প্রতিনিধিরা যে তথ্য দিতেন, তার সঙ্গে বাস্তব পরিস্থিতির কোনও সম্পর্ক থাকত না।

২০১৯ সালের আগস্টে বিজেপি-তে যোগ দেন শোভন। বিধানসভা ভোটের আগে ছেড়ে দেন বিজেপি। কেন বিজেপি ছেড়েছিলেন, সেই জবাবও শুক্রবার দিলেন শোভন। বললেন, ‘‌আসন বদলানোয় আমি অপমানিত বোধ করেছিলাম। এমনকি, ভোটে হারা নেতাদেরও পুরনো আসন দেওয়া হয়েছিল। আমাকে ক্ষেত্রে কেন তা হল না?’‌

২০০৬ সাল থেকে টানা ৩ বার বেহালা পূর্বে তৃণমূল প্রার্থী হয়েছিলেন শোভন। ২০০৬ সালে সিপিএমের কাছে পরাজিত হন। ২০১১ এবং ২০১৬ সালে জিতেছিলেন তিনি।

২০১০ সালে বেহালা পশ্চিমের ১৩১ নম্বর ওয়ার্ড থেকে জিতে মেয়র হন তিনি। সেই বেহালা পূর্বেই টিকিট না পেয়ে ক্ষুব্ধ হন তিনি। তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় আঙুল তোলেন বিজেপি নেতাদের দিকে। দাবি করেন, ‘‌বিশ্বাসঘাতকতা’‌ করেছেন তাঁরা।

সুত্র : আজকাল

 

আরও পড়ুন ::

Back to top button