খেলা

প্রয়াত কিংবদন্তি ব্যাডমিন্টন তারকা নন্দু নাটেকর, শোকপ্রকাশ মোদি-মমতার

Nandu Natekar : প্রয়াত কিংবদন্তি ব্যাডমিন্টন তারকা নন্দু নাটেকর, শোকপ্রকাশ মোদি-মমতার - West Bengal News 24

প্রয়াত কিংবদন্তি ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় নন্দু নাটেকর (Nandu Natekar)। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৮। বুধবার পুণেতে নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দেশের প্রথম আন্তর্জাতিক ব্যাডমিন্টন ইভেন্ট জয়ী শাটলার। বয়স জনিত অসুস্থতায় দীর্ঘদিন রোগ ভোগের পর চলে গেলেন নাটেকর। এক সন্তান ও দুই কন্যাকে রেখে গেলেন তিনি।

নাদেকরের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি টুইটারে লেখেন, “শ্রী নন্দু নাটেকর ভারতীয় স্পোর্টসের ইতিহাসের বিশেষ জায়গায় থাকবেন তিনি। অসাধারণ ব্যাডমিন্টন প্লেয়ার ও দুরন্ত মেন্টর ছিলেন। ওঁর সাফল্য আগামীর অ্যাথলিটদের অনুপ্রাণিত করবে। ওঁর প্রয়াণে আমি দুঃখিত। এই কঠিন সময়ে আমার প্রার্থনা ওঁর পরিবারের জন্য রইল। ওম শান্তি।”

টুইটারে শোকপ্রকাশ করে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘নন্দু নাটেকরের প্রয়াণে আমি শোকাহত। তাঁর সাফল্য অন্যদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।’

 


পশ্চিম মহারাষ্ট্রের সাংলিতে জন্মানো নাটেকর শতাধিক জাতীয় ও আন্তর্জাতিক খেতাব জিতেছেন ১৫ বছরের ব্যাডমিন্টন কেরিয়ারে। ১৯৬১ সালে অর্জুন পুরস্কারে সম্মানিত করা হয় নাটেকরকে। ১৯৫৪ সালে ঐতিহ্যবাহী অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে খেলেন নাটেকর। আর তার ঠিক দু’বছর পর মালয়েশিয়ায় সেলানগের ইন্টারন্যাশনাল ট্রফি জেতেন। প্রথম ভারতীয় হিসেবে তিনিই আন্তর্জাতিক ব্যাডমিন্টন ইভেন্ট জেতেন।

সূত্র : ২৪ ঘন্টা

আরও পড়ুন ::

Back to top button