খেলা

অলিম্পিকে আর্জেন্টিনাকে হারাল ভারত

Tokyo Olympic 2020 : অলিম্পিকে আর্জেন্টিনাকে হারাল ভারত - West Bengal News 24

অস্ট্রেলিয়ার কাছে ১-৭ গোলে হারের পরেও যে ভারতীয় হকি দলের মনোবল এতটুকু ভেঙে পড়েনি, সেটা বোঝা গেল আরও একবার। ঘুরে দাঁড়িয়ে আগের ম্যাচেই স্পেনকে পরাজিত করেছিলেন মনপ্রীত সিংরা। এবার ভারতের প্রতিপক্ষ ছিল গতবারের অলিম্পিক চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। একেবারে শেষ মুহূর্তের জোড়া গোলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে উত্তেজক জয় তুলে নিল ভারত। সেই সঙ্গে গ্রুপ লিগের এক ম্যাচ বাকি থাকতেই কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করল ভারতীয় দল।

ম্যাচের প্রথম দু’টি কোয়ার্টারে দু’দলই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি। হাফ-টাইমে ম্যাচের স্কোর-লাইন ছিল ০-০। তৃতীয় কোয়ার্টারে আর্জেন্টিনার ডিফেন্স ভাঙতে সক্ষম হয় ভারত। ৪৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে ১-০ এগিয়ে দেন বরুণ কুমার।

শেষ কোয়ার্টারের শুরুতেই আর্জেন্টিনা ম্যাচে ১-১ গোলে সমতা ফেরায়। ৪৮ মিনিটের মাথায় গোল করেন ক্যাসেলা। একেবারে শেষ মুহূর্তে আরও দু’টি গোল করে নিজেদের জয় নিশ্চিত করে। ৫৮ মিনিটে বিবেক প্রসাদ আর্জেন্টিনার গোলরক্ষককে পরাস্ত করে ভারতকে ২-১ গোলে এগিয়ে দেন। ৫৯ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে গোল করে ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন ৩-১ করেন হরমনপ্রীত সিং।

আরও পড়ুন ::

Back to top button