জাতীয়

মমতা নাকি ‘‌লঙ্কিণী’‌, আর অখিলেশ ‘‌ঔরঙ্গজেব’‌!‌ আবার বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়ক সুরেন্দ্রর

মমতা নাকি ‘‌লঙ্কিণী’‌, আর অখিলেশ ‘‌ঔরঙ্গজেব’‌!‌ আবার বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়ক সুরেন্দ্রর - West Bengal News 24

তিনি মুখ খুললেই বিতর্ক এবং সেই কারণেই বহু মানুষ নাম জানেন তাঁর। এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে লঙ্কিনি এবং উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবকে ঔরঙ্গজেবের সঙ্গে তুলনা করলেন উত্তরপ্রদেশের বালিয়ার বিধায়ক সুরেন্দ্র সিং। বিরোধীদের আক্রমণ শানাতে গিয়ে তাঁর শব্দ চয়ন নিয়ে এত আগেও বিতর্ক তৈরি করেছিল। আরও একবার আলটপকা মন্তব্য করে ফের বিতর্কে জড়ালেন বিজেপি নেতা সুরেন্দ্র সিং। ২০১৭ সালে যাদবকুলে ব্যাপক অশান্তি পেকেছিল।

সমাজবাদী পার্টির নিয়ন্ত্রণ কার হাতে থাকবে তাই নিয়েই গণ্ডগোলের সূত্রপাত মুলায়ম সিং যাদব এবং ছেলে অখিলেশ যাদবের মধ্যে। তখন অখিলেশ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। পরবর্তীতে দেখা যায়, সব নেতাদের এককাট্টা করে নিজের হাতেই দলের চাবিকাঠি রাখতে পেরেছিলেন অখিলেশ। সেই যে মুলায়ম রাজনীতির ট্র্যাক থেকে ছিটকে গিয়েছেন আর ফেরত আসেনননি। অসুস্থ মুলায়ম এখন কার্যত শয্যাশায়ী।

বাবা-কাকাকে হঠিয়ে দলের ক্ষমতা দখলের প্রসঙ্গ টেনেই মুলায়ম-পুত্রকে ঔরঙ্গজেব বলে আক্রমণ শানান বালিয়ার বিজেপির বিধায়ক। বাংলার ভোট পরবর্তী হিংসা নিয়ে মমতাকে লঙ্কিনি বলেন তিনি। রামায়ণে বর্ণিত লঙ্কিনি আসলে একটি রাক্ষসীর চরিত্র। জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টের প্রসঙ্গ উল্লেখ করে সুরেন্দ্র বলেছেন, ‘মমতা আসলে লঙ্কিনি। বাংলায় শুধু খুনখারাপি চলছে।

ভোটের পর থেকে ১০০ জন বিজেপি কর্মী নিহত হয়েছেন।’ সুরেন্দ্রর মন্তব্য নিয়ে এর আগেও বিজেপিকে অস্বস্তিতে পড়তে হয়েছে বহুবার। মমতাকেও এর আগে একবার ডাইনি বলে তোপ দেগেছিলেন এই বিজেপি বিধায়ক। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এর আগে এই নেতার মন্তব্যের সমালোচনাও করেছিলেন। কিন্তু কোনও হেলদোল নেই বালিয়ার বিধায়কের।

বিরোধীদের বক্তব্য, বিজেপির ওইসব নিন্দা করা হচ্ছে লোক দেখানো। আসলে দলের তরফেই সুরেন্দ্রকে নির্দেশ দেওয়া আছে ঘৃণা ছড়াতে যা যা বলার তাই বলতে। সেটাই করে চলেছেন উনি।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button