রাজনীতি

‘মাতঙ্গিনী হাজরা অসমের! প্রধানমন্ত্রী কি পাগল হলেন?’, লালকেল্লার ভাষণকে কটাক্ষ কুণালের

Kunal Ghosh : ‘মাতঙ্গিনী হাজরা অসমের! প্রধানমন্ত্রী কি পাগল হলেন?’, লালকেল্লার ভাষণকে কটাক্ষ কুণালের - West Bengal News 24

৭৫ তম স্বাধীনতা দিবসে দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাতঙ্গিনী হাজরাকে অসমের বাসিন্দা বলে ফেলেন। ব্যাস তারপর থেকে শুরু হয়ে যায় শোরগোল।

প্রধানমন্ত্রী বেফাঁস মন্তব্য নিয়ে তুমুল সমালোচনা করতে শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। এই ধরনের মন্তব্যের জন্য প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত বলে মনে করছে তৃণমূল কংগ্রেসের নেতৃত্ববৃন্দ। আজ কুণাল ঘোষ এই বিষয়ে একটি টুইট করেছেন।

তিনি টুইটে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে লিখেছেন, মাতঙ্গিনী হাজরা অসমের? প্রধানমন্ত্রী কি পাগল হলেন? নিজে জানেন না। আবেগ নেই। অন্যের লিখে দেওয়া ভাষণ পড়ে নাটক করতে গেলে এই হয়। গোটা বাংলার প্রতি অপমান। প্রধানমন্ত্রী ক্ষমা চান। ওদের পূর্ব মেদিনীপুরের গাদ্দাররাও ক্ষমা চেয়ে বিবৃতি দিন।

আরো পড়ুন : ত্রিপুরা কাণ্ডের প্রতিশোধ নিতেই সজলকে গ্রেপ্তার : দিলীপ ঘোষ

স্বাধীনতা যুদ্ধে মহিলাদের অংশগ্রহণ নিয়ে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী আজ এই বেফাঁস মন্তব্য করে বসেন। অসমের বীরঙ্গনা বলে দাবি করেন তিনি। তারপর থেকেই তীব্র বিতর্ক শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে।

মাতঙ্গিনী হাজরা ছিলেন এক বিপ্লবী নেত্রী। তমলুক থানার সামনে ব্রিটিশদের গুলিতে তাঁর মৃত্যু হয়েছিল। তাঁকে কেন অসমের বাসিন্দা বলা হলো সেই নিয়ে এবার কেন্দ্রকে চাপ দিতে শুরু করেছে তৃণমূল।

সূত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button