সংগীত

প্রয়াত রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত সংগীত শিল্পী পিলু ভট্টাচার্য

প্রয়াত রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত সংগীত শিল্পী পিলু ভট্টাচার্য - West Bengal News 24

প্রয়াত সঙ্গীতশিল্পী পিলু ভট্টাচার্য। তাঁর প্রয়াণের খবর গতরাতেই সঙ্গীতমহলের অনেকের কাছেই পৌঁছে গিয়েছে। দীর্ঘদিন ধরে হৃদরোগ সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন তিনি। এরপর এদিন আসে তাঁর মৃত্যুর দুঃসংবাদ। পিলু ভট্টাচার্যের প্রয়াণে সঙ্গীতমহলের একাধিক শিল্পী সোশ্যাল মিডিয়ায় নিজের শোক জ্ঞাপন করেছেন। সঙ্গীতশিল্পী জোজো থেকে শুরু করে একাধিক তারকা এই প্রাণোচ্ছ্বল মানুষটিকে নিজের মতো করে স্মরণ করেছেন।

বাংলার বুকে আরও এক নক্ষত্রপতন। পিলু ভট্টাচার্য শুধু যে একজন সঙ্গীতশিল্পী ছিলেন তা নয়, তাঁর সঙ্গে বাংলার রাজনৈতিক মহলের যোগও বেশ প্রগাঢ়। এহেন এক ব্যক্তিত্বকে হারিয়ে রীতিমতো শোকস্তব্ধ বাংলার বিভিন্ন মহল। বহু দিন ধরেই বুকে ব্যথা নিয়ে অসুস্থতার মধ্যে ছিলেন পিলু ভট্টাচার্য। রাষ্ট্রপ্রতি পুরষ্কারপ্রাপ্ত এই সঙ্গীতশিল্পী আচমকাই বৃহস্পতিবার রাতে বুকে ব্যথা অনুভব করেন।

আরো পড়ুন : চলতি মাসেই মা হচ্ছেন নুসরাত

জানা গিয়েছে, তাঁকে হাসপাতালে ভর্তি করতে নিয়ে যাওয়ার পথেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে হৃদযন্ত্র জনিত সমস্যায় বহুদিন ধরেই ভুগছিলেন পিলু ভট্টাচার্য। এরপর সেই সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়ে চিকিত্‍সাও করান। এরপর হাসপাতাল থেকে বাড়ি ফেরেন। তবে তারপরও রয়ে গিয়েছিল সমস্যা।

পিলু ভট্টাচার্যের রাজনৈতিক পরিচিতি বলছে, একটা সময় তিনি সুভাষ চক্রবর্তীর অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন। কার্যত বাংলার প্রাক্তন প্রয়াত এই মন্ত্রীর ঘরের লোক হয়ে উঠেছিলেন পিলু ভট্টাচার্য। বিভিন্ন বাম সভায় পিলু ভট্টাচার্যকে গান গাইতে দেখা যেত। প্যারডি গানের হাত ধরে জনপ্রিয়তা অর্জন করতে থাকেন পিলু ভট্টাচার্য। পরবর্তী সময় পাল্টে যায় বাংলার রাজনৈতিক ঘরানা। পিলু ভট্টাচার্য তখন বিজেপির দিকে যেতে থাকেন।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button