জাতীয়

ছেলেকে দেখে স্যালুট করলেন মা এবং ছেলেও দিলেন সম্মান, ভাইরাল ছবিতে মুগ্ধ নেট-দুনিয়া

ছেলেকে দেখে স্যালুট করলেন মা এবং ছেলেও দিলেন সম্মান, ভাইরাল ছবিতে মুগ্ধ নেট-দুনিয়া - West Bengal News 24

ছেলে জীবনে বাবার মতো সফল হলে সবাই প্রশংসায় পঞ্চমখ হয়ে বলে, বাপ কে বেটা! পুরুষতান্ত্রিক সমাজের রীতি এটাই, তুলনাটা হয় বাবার সঙ্গে। কিন্তু সফল মায়ের ছেলে জীবনে বিরাট কৃতিত্ব অর্জন করলে কেউ তো বলে না, মা কা বেটা! তবে গুজরাতের এই মা-ছেলের সাফল্যের কাহিনি শুনলে আপনারও বলতে ইচ্ছে করবে, মায়ের যোগ্য সন্তান! ইন্টারনেট মশগুল মা-ছেলের সাফল্যের গল্পে।

সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দুজনের ছবি। ট্যুইটারে সেটি পোস্ট করেছেন গুজরাত পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান দীনেশ দাশা। তাতে দেখা যাচ্ছে, ডিএসপি ছেলে বিশাল রাবারিকে স্যালুট করছেন এএসআই মা। পাল্টা মা-কে স্যালুট করছেন ছেলে। দুজনে পরস্পরের মুখোমুখি, চোখে গর্বের চাহনি। মুখে হাসি।

নবনিযুক্ত জিপিএসসি অফিসারদের শপথ গ্রহণ অনুষ্ঠানের মঞ্চে এই অসাধারণ সুন্দর দৃশ্য়টি তৈরি হল। দাশা হৃদয় ছুঁয়ে যাওয়া ছবির সঙ্গে লিখেছেন, এটাই তো সবচেয়ে তৃপ্তির মুহূর্ত। এএসআই মায়ের কাছে তাঁর ডিএসপি পুত্রকে সামনে দাঁড়িয়ে থাকতে দেখার মতো আনন্দ, গর্বের ক্ষণ আর কী হতে পারে! বিশাল রাবারি মায়ের স্যালুট ফিরিয়ে দিচ্ছেন। বছরের পর বছরের দায়বদ্ধতা, মাতৃত্বের ভালবাসা-সব মিশে আছে এতে। জিপিএসসি এই ছবিকে সেলিব্রেট করছে।

আরো পড়ুন : ত্রিপুরায় কংগ্রেস সভাপতির ইস্তফা, তৃণমূলে যোগদানের জল্পনা

ছবিতে রয়েছে, ডিএসপি রাবারি মায়ের দায়বদ্ধতা, নিবেদনকে স্যালুট করছেন। যদিও বাবা-মায়ের শর্তহীন স্নেহ, ভালবাসা, সমর্থনের দাম একটা স্যালুটে চুকিয়ে দেওয়া যায় না। কিন্তু ছেলে, মা-দুজনের মুখের হাসি থেকে স্পষ্ট, কতটা খুশি তাঁরা। পাশে দাঁড়িয়ে ডিএসপি রাবারির সহকর্মী, বন্ধুবান্ধবরা। রাবারি নিজেও ছবিটি রিশেয়ার করেন। নেটিজেনরাও আপ্লুত। একজন লেখেন, যে মায়ের জন্য এমনটা হল, তাকে কুর্নিশ। আমরা আপনাদের নিয়ে গর্বিত, লেখেন আরেকজন।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button