জাতীয়

করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কা শুরু! কেরলে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩১,৪৪৫

করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কা শুরু! কেরলে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩১,৪৪৫ - West Bengal News 24

কেরলে চিন্তার ছবি। সারা দেশে যেখানে করোনার সংখ্যা কমছে, সেখানে সে রাজ্যে উল্টো ঘটনা। চড় চড় করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া। আর এই ঘটনা সবাইকে উদ্বেগে ফেলেছে। বলা যেতে পারে, সেখানে হাতের বাইরে চলে গিয়েছে করোনা সংক্রমণের ঘটনা।

কী ছবি সেখানে?
বুধবার কেরলে আক্রান্তের সংখ্যা গত তিন মাসে সর্বোচ্চ হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৪৪৫ জন মানুষ। মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লক্ষ ৮৩ হাজার ৪২৯-এ পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২১৫ জন। আর এখনও পর্যন্ত সেখানে ১৯ হাজার ৯৭২ জনের মৃত্যু হয়েছে।

এর আগে
কেরলে এর আগে দৈনিক সংক্রমণ ৩০ হাজারের বেশি হয়েছিল। তখন দৈনিক আক্রান্তের সংখ্য়া পৌঁছে গিয়েছিল ৩০ হাজার ৪৯১। গত ২৪ ঘণ্টায় সেখানে ১ লক্ষ ৬৫ হাজার ২৭৩ জনের নমুনা পরীক্ষা করে হয়েছে। আর সেখানে টিপিআর ১৯.০৩ শতাংশ পাওয়া গিয়েছে।

আরো পড়ুন : আফগানিস্তানে আটকে ভারতীয়দের ডেডলাইনের আগেই ফিরিয়ে আনা হবে, জানালেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর

পরীক্ষা
এখনও পর্যন্ত সেখানে ৩ কোটি ৬ লক্ষ ১৯ হাজার ৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে মঙ্গলবার ৩৭ হাজার ৫৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা ১৩ অগাস্টের পর একদিনে সর্বোচ্চ সংক্রমণ। আর তার মধ্যে ৩৪ হাজার ১৬৯ জন করোনা থেকে সেরে উঠেছেন। স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে, দেশে করোনা সংক্রমণ থেকে সেরে ওঠা রোগীর হার ৯৭,৬৭ শতাংশ।

কেরলে ওনম
দিন কয়েক আগে, ২১ অগাস্ট কেরলে ওনম উৎসব পালন করা হয়। চিকিৎসকরা আশঙ্কা করেছিলেন, এর ফলে সংক্রমণ বাড়তে পারে। তাঁদের হিসাব ছিল, সেখানে করোনা সংক্রমণের হার ২০ শতাংশ পর্যন্ত বেড়ে যেতে পারে। ফলে বেড়ে যাবে আক্রান্তের সংখ্যাও।

আরো পড়ুন : ছিনতাইকারীকে টাকা না দেওয়ায়‌ বয়ফ্রেন্ডের সামনেই ছাত্রীকে গণধর্ষণ

ভাল নেই কেরল
সেখানে ২৯ মে থেকে ২৭ জুলাইয়ের সংক্রমণের ছবি দেখে নেওয়া যাক। ২৭ জুলাই করোনা সংক্রমণে ২০ হাজারের বেশি হয়। তখন তা দাঁড়ায় ২২ হাজার ১২৯-এ। এরপর থেকে কেরলে সেই সংখ্য়া মোটামুটি ২০ হাজারের আশপাশেই থেকেছে। মঙ্গলবারে আগের তিনদিন কেরলে দৈনিক করোনা আক্রমণের সংখ্য়া ১৭ হাজারের নীচে ছিল।

সূত্র: আজতক

আরও পড়ুন ::

Back to top button