কলকাতা

স্নাতক স্তরে ফলপ্রকাশ, কলকাতা বিশ্ববিদ্যালয়ে পাশ ১০০ শতাংশ

স্নাতক স্তরে ফলপ্রকাশ, কলকাতা বিশ্ববিদ্যালয়ে পাশ ১০০ শতাংশ - West Bengal News 24

মঙ্গলবার স্নাতক স্তরের পরীক্ষার চূড়ান্ত ফলপ্রকাশ করল কলকাতা বিশ্ববিদ্যালয়। আর তাতেই উঠে এল চমকপ্রদ তথ্য, পরীক্ষায় পাশ করেছে ১০০ শতাংশ পরীক্ষার্থী। এদিন কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিএ, বিএসসি, বিকম পরীক্ষার অনার্স ও জেনারেল সহ মেজরের ষষ্ঠ সেমিস্টারের ফল প্রকাশ করা হয়েছে। প্রায় ১ লক্ষ পরীক্ষার্থীর ফল এদিন প্রকাশ হল।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (UGC) জানিয়ে দিয়েছিল ৩১ অগষ্টের মধ্যে ফল প্রকাশ করতে হবে। রাজ্য়ের উচ্চ শিক্ষা দফতরও একই কথা বলেছিল। ফলে ৩১ তারিখই পরীক্ষার ফল জানিয়ে দিল কলকাতা বিশ্ববিদ্যালয়। উল্লেখ্য এবারই অনলাইনে পরীক্ষা নেওয়া হয়েছিল করোনা অতিমারীর জন্য। রোল নম্বর দিয়ে বিকেলের পর থেকে www.wbresults.nic.in এবং www.exametc.com ওয়েবসাইটের মাধ্যমে ফল জানা যাবে।

আরো পড়ুন : ভ্যাকসিনের লাইনে চরম বিশৃঙ্খলা, হুড়োহুড়িতে পদপিষ্ট ‘লক্ষ্মীরা’, আহত ৩০ (ভিডিও)

উপাচার্য সোনালী চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ‘কোভিড কালে সিবিসিএস পদ্ধতিতে এই প্রথম চূড়ান্ত ফল প্রকাশিত হল। পুরো প্রক্রিয়া আমাদের কাছে চ্যালেঞ্জ ছিল। তা আমরা সফলভাবে সম্পন্ন করতে সমর্থ হয়েছি। বুধবার থেকে কলেজগুলিকে মার্কশিট দেওয়া হবে’। মাধ্যমিক উচ্চমাধ্য়মিকের পর এবার কলকাতা বিশ্ববিদ্য়াল। স্নাতকস্তরে ১০০ শতাংশ পড়ুয়া উত্তীর্ণ হলেন।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button