বিচিত্রতা

ভারতের ‘ধনী’ ভিখারির আয় শুনলে অবাক হবেন

ভারতের ‘ধনী’ ভিখারির আয় শুনলে অবাক হবেন - West Bengal News 24
ভরত জৈন

একজন ভিখারির মাসিক আয় কত হতে পারে? এই ধারণা হয়তো আমাদের বেশির ভাগেরই নেই। তবে অনুমানের ভিত্তিতে বলা যেতে পারে সর্বোচ্চ ৫ হাজার কী ১০ হাজার! কিন্তু দেশে এমন ভিখারি আছেন, যারা একজন ভাল সরকারি বা বেসরকারি কর্মীর থেকে অনেক বেশি আয় করেন। বিলাসবহুল জীবনযাপনও করেন।

তেমনই এক জন ‘ধনী’ ভিখারি হলেন ভরত জৈন। সর্বভারতীয় সংবাদমাধ্যমের বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে, ভরত-ই দেশের সবচেয়ে ‘ধনী’ ভিখারি। তিনি মূলত মুম্বাইয়ের পোরেল এলাকাতে ভিক্ষা করেন। তার মাসিক আয়, সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে।

আরও পড়ুন : কবরস্থানে কঙ্কালের সঙ্গে সন্ন্যাসিনীর নাচের ভিডিও ভাইরাল!

ঊনপঞ্চাশ বছর বয়সী ভরতের মাসিক আয় ৭৫ হাজার টাকার বেশি। শুধু তাই নয়, ভরতের রয়েছে দু’টি অ্যাপার্টমেন্ট। যার এক একটির দাম ৭০ লাখ টাকা। বাবা, দুই ভাই, স্ত্রী এবং দুই ছেলে নিয়ে ভরতের সংসার। ভিক্ষা করা ছাড়াও ভরতের একটি দোকান আছে। ওই দোকান ভাড়া দিয়ে মাসে ১০ হাজার টাকা পান তিনি।

শুধু ভরতই নন, এই তালিকায় রয়েছেন কলকাতার লক্ষ্মী দাসও। ১৯৬৪ সাল থেকে মাত্র ১৬ বছর বয়স থেকেই ভিক্ষা শুরু করেন লক্ষ্মী। জীবনের প্রায় পঞ্চাশ বছর ভিক্ষা করেই অর্থ সংগ্রহ করেছেন। সংবাদ মাধ্যমের একটি রিপোর্টে দাবি করা হয়েছে, লক্ষ্মীর মাসিক আয় ৩০ হাজার টাকা। ব্যাংকে বিপুল টাকা গচ্ছিত রয়েছে তার।

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button