জাতীয়

যোগীরাজ্যে আক্রান্ত বাংলার পুলিশ, BJP নেতাকে গ্রেপ্তার করতে গিয়ে হেনস্তার শিকার CID কর্তারা

যোগীরাজ্যে আক্রান্ত বাংলার পুলিশ, BJP নেতাকে গ্রেপ্তার করতে গিয়ে হেনস্তার শিকার CID কর্তারা - West Bengal News 24

যোগীরাজ্যে এবার আক্রান্ত বাংলার পুলিশ। বিজেপির যুব মোর্চার নেতাকে গ্রেপ্তার করতে গিয়ে হেনস্থা হতে হল সিআইডির আধিকারিকদের। অভিযোগ, ২০১৭ সালে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে খুনের হুমকি দিয়েছিলেন ওই বিজেপি নেতা। সেই অভিযোগের প্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করতে গিয়েছিলেন সিআইডি কর্তারা।

আলিগড়ের বিজেপি যুব মোর্চার নেতা যোগেশ ভর্তানে। অভিযোগ, ২০১৭ সালে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে খুনের হুমকি দিয়েছিল সে। বলেছিল, যে মমতা ব্যানার্জির প্রাণনাশ করতে পারবে, তাকে ১১ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। এরপরই বাংলায় যোগেশের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়।

বোলপুর থানায় দায়ের হওয়া অভিযোগের প্রেক্ষিতে ঘটনার তদন্তে নামে সিআইডি। সেই সূত্র ধরেই গান্ধীপার্কে হানা দিয়েছিল সিআইডি। এরপর শুক্রবার ওই বিজেপি নেতাকে ধরতে উত্তরপ্রদেশের আলিগড়ের গান্ধীপার্কে ওই যুব নেতার বাড়ি যায় সিআইডির চার সদস্যের প্রতিনিধিদল। সঙ্গে ছিল স্থানীয় গান্ধীপার্ক থানার পুলিশও।

আরও পড়ুন : টিকাকরণে বিশ্বরেকর্ড ভারতের! ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৩৫ হাজার ৬২২ জন

সেখানেই সিআইডি প্রতিনিধি দলকে আলাদা ঘরে আটকে রেখে মারধর ও হেনস্থা করা হয় বলে অভিযোগ। পরে গান্ধীপার্ক থানার বিশাল পুলিশবাহিনী গেলে সিআইডির ওই চার প্রতিনিধিকে উদ্ধার করতে পারে পুলিশ। যদিও অভিযুক্ত বিজেপি যুব মোর্চা নেতাকে গ্রেপ্তার করা যায়নি। এই ঘটনায় উত্তরপ্রদেশ সরকারের তীব্র সমালোচনা করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ।

তিনি বলেছেন, ‘‌উত্তরপ্রদেশে যেভাবে বাংলার পুলিশকে হেনস্থা করা হল, তা নজিরবিহীন। এই ঘটনা প্রমাণ করে দেয় বিজেপি শাসিত রাজ্যগুলির অবস্থা কী। উত্তরপ্রদেশে তো জঙ্গলরাজ চলছে।’‌ যদিও কুণাল ঘোষের বক্তব্যের পাল্টা দিয়েছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি বলেছেন, ‘‌কুণালবাবু আগে নিজের রাজ্যের পরিস্থিতি দেখুন। তারপর অন্য রাজ্য নিয়ে কথা বলবেন।’‌

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button