রাজ্য

বিদায় নেয়নি নিম্নচাপ, জেলায় জেলায় ফের বৃষ্টির পূর্বাভাস

west bengal weather : বিদায় নেয়নি নিম্নচাপ, জেলায় জেলায় ফের বৃষ্টির পূর্বাভাস - West Bengal News 24

এক দুর্যোগ শেষ হতে না হতেই আর এক দুর্যোগের পূর্বাভাস। ইতিমধ্যেই একটানা প্রবল বর্ষণে ডুবেছে কলকাতা। বুধবারও অনেক জায়গায় জল জমে রয়েছে। তার মধ্যেই ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। সপ্তাহান্তে বঙ্গোপসাগরের উপরে জোড়া ঘূর্ণাবর্ত তৈরি হবে বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা। তার জেরে রবিবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আলিপুর জানিয়েছে, আগামী শনিবার পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। সেটি ক্রমশ পশ্চিম-উত্তর পশ্চিমে অগ্রসর হয়ে ওড়িশা উপকূল দিয়ে স্থলভাগে প্রবেশ করবে। সেই সঙ্গে সোমবার মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন : বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন স্বামী মনোজিৎ, বিবাহবিচ্ছেদ চাইলেন শোভন বান্ধবী বৈশাখী

সেটি ক্রমে বাংলা ও ওড়িশা উপকূলের দিকে অগ্রসর হবে। এই দুই ঘূর্ণাবর্তের প্রভাবে রবিবার থেকে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি হবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। কলকাতা ছাড়া দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

অন্য দিকে এই মুহূর্তে ঝাড়খণ্ডের উপরে একটি নিম্নচাপ অবস্থান করছে। ক্রমেই সেটি ওড়িশা ও ছত্তীসগঢ়ের দিকে চলে যাবে। তার ফলে বুধবার কলকাতা ও সংলগ্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে। বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। তবে পশ্চিমের কিছু জেলা অর্থাত্‍ দুই মেদিনীপুর, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর।

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button