কলকাতা

এক লাফে বেড়ে গেল সংক্রমিতের সংখ্যা, ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন আক্রান্ত ৭৬৮

Coronavirus In West Bengal : এক লাফে বেড়ে গেল সংক্রমিতের সংখ্যা, ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন আক্রান্ত ৭৬৮ - West Bengal News 24

সপ্তমীর সন্ধেয় উদ্বেগ বাড়াল করোনার সংক্রমণ। সোমবারের তুলনায় মঙ্গলবার অনেকটা বাড়ল দৈনিক সংক্রমণ। বেড়েছে মৃত্যুও। উৎসবে রাস্তায় নেমেছে মানুষের ঢল। কিন্তু মাস্ক পরতে অনীহা রয়েছে অনেকেরই। আর তাই ফের ঊর্ধ্বমুখী হয়েছে রাজ্যের কোভিডগ্রাফ, এমনটাই মত চিকিৎসকদের একাংশের।

মঙ্গলবার সন্ধেয় স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় (Coronavirus) সংক্রমিত হয়েছেন ৭৬৮ জন, মৃত্যু হয়েছে ১০ জনের। সোমবারের তুলনায় বেড়েছে মৃত্যুও।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবল মুক্ত হয়েছেন ৭৩৫ জন। সুস্থতার হার রয়েছে ৯৮.৩১ শতাংশ। এ নিয়ে রাজ্যে মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ লক্ষ ৫১ হাজার ১১৫। মোট আক্রান্তের সংখ্যা ১৫, ৭৭, ৭১১। আর করোনার বলি মোট ১৮ হাজার ৯২৪ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ১৮টি, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ২.৫৬ শতাংশ। সোমবারের তুলনায় পরীক্ষা বেড়েছে। বেড়েছে সংক্রমিতের হার। যার দরুন বেড়েছে চিন্তা।

আরও পড়ুন : শ্রীভূমির ‘বুর্জ খলিফার’ আলোর ঝলকানিতে বিমান চলাচলে সমস্যা, অভিযোগের পরই নিভিয়ে দেওয়া হল লেজার লাইট

তবে দুই জেলার করোনা পরিসংখ্যান নিয়ে চিন্তা থাকছেই – কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় ১৮০ জন আক্রান্ত হয়েছেন। আর উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা ১২৬ জন। এছাড়া অন্যান্য বেশ কয়েকটি জেলাতেও গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দশের কম। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় এবং নদিয়ায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে। হুগলি ও জলপাইগুড়িতে মোট ২ জনের মৃত্যু হয়েছে।

উৎসবের মরশুমে ১০ দিন রাজ্যে খানিকটা শিথিল হয়েছে করোনাবিধি। ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত নাইট কারফিউ থাকছে না। পুজোর সময় ভিড় এড়াতে রাতেও দর্শনার্থীদের জন্য মণ্ডপ খোলা থাকবে। প্রতিমা দর্শন করতে পারবেন তাঁরা। ২০ তারিখের পর ফের নাইট কারফিউ চালু হবে।

সুত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button