জাতীয়

পুজোর মধ্যে বড় স্বস্তি, ২ থেকে ১৮ বছর বয়সী বাচ্চারাও পাবে টিকা, ছাড়পত্র পেল কোভ্যাক্সিন

Covaxin : পুজোর মধ্যে বড় স্বস্তি, ২ থেকে ১৮ বছর বয়সী বাচ্চারাও পাবে টিকা, ছাড়পত্র পেল কোভ্যাক্সিন - West Bengal News 24

করোনার সংক্রমণকে ঠেকাতে সবথেকে বড় হাতিয়ার হল ভ্যাকসিন। আর এবার এই ভ্যাকসিন নিয়েই বড় সুখবর সামনে এল। এবার ভারতে ২ থেকে ১৮ বছরের শিশুদেরও টিকা দেওয়া হবে। ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া ভারত বায়োটেকের বাচ্চাদের কোভ্যাকসিনকে এমারজেন্সি ব্যবহারের জন্য অনুমতি দিয়েছে। ভারতে বাচ্চাদের জন্য মঞ্জুর করা এটা প্রথম ভ্যাকসিন।

ভারত বায়োটেক সেপ্টেম্বর মাস্যা বাচ্চাদের উপর ট্রায়াল শেষ করেছিল। আর সেই ট্রায়ালে ভ্যাকসিনের প্রভাব ৭৮ শতাংশ সফল বলে জানা গিয়েছে। কোম্পানি দ্বারা তথ্য দেওয়ার পর DCGI সমস্ত কিছু খতিয়ে দেখে আর এরপরই এই ভ্যাকসিনকে বাচ্চাদের দেওয়ার ছাড়পত্র দেয় তাঁরা।

আরও পড়ুন : শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নিজেই এখন নজরদারিতে

ভারতে ১৬ জানুয়ারি থেকে ভ্যাকসিনেশন অভিযান শুরু হয়েছে আর এখনও পর্যন্ত শুধুমাত্র ১৮ বছরের বেশি নাগরিকদেরই টিকা দেওয়া হচ্ছিল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত ৯৫ কোটি ৮৯ লক্ষ ৭৮ হাজার ৪৯ জন মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

পরিসংখ্যান অনুযায়ী, ভারতে ৬৮ কোটি ৬৫ লক্ষ ৮০ হাজার ৫৭০ জনকে টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে আর ২৭ কোটি ২৩ লক্ষ ৯৭ হাজার ৪৭৯ জনকে করোনার দ্বিতীয় টিকা দেওয়া হয়েছে।

সুত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button