জাতীয়বিচিত্রতা

বাড়িতে চুরি করে যাওয়ার সময় চিঠি লিখে গেল চোর

বাড়িতে চুরি করে যাওয়ার সময় চিঠি লিখে গেল চোর - West Bengal News 24

চুরি করতে গিয়ে হতাশ হলেন চোর। তালা ভেঙে দেখলেন ঘরে কোনো টাকা নেই। তাহলে তালা মারার কী প্রয়োজন? গৃহকর্তার কাছে এমন প্রশ্ন করে চিঠি লিখে রেখে গেছেন চোর। ঘটনা ভারতের মধ্যপ্রদেশের দেবাস জেলার। খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

ত্রিলোচন গৌড় নামে ওই গৃহকর্তা সরকারি আমলা। তিনি অভিযোগ করেন, তার ফাঁকা বাংলোতে ঢুকে আলমারি ভেঙে ৩০ হাজার টাকাসহ গয়না চুরি করে নিয়ে গেছে চোরেরা। বড়সড় দাঁও মারতে এসে চোরেরা যে হতাশ হয়ে ফিরে গেছে, তা তাদের চিঠি দেখেই বোঝা যাচ্ছে বলে দাবি ত্রিলোচনের।

আরও পড়ুন : তিমির বমি খুঁজে পেলেন মত্‍স্যজীবী, রাতারাতি ১০ কোটি টাকার মালিক!

পুলিশের কাছে অভিযোগে তিনি জানিয়েছেন, চুরির পর ঘর থেকে একটি চিঠিও উদ্ধার হয়েছে। তাতে লেখা, ‘যদি টাকাপয়সা না-ই থাকে, তবে তালাবন্ধ করার প্রয়োজন নেই কালেক্টর।’

পুলিশের কাছে এফআইআরে ত্রিলোচন জানিয়েছেন, সম্প্রতি দেবাস জেলার খটেগাঁওয়ের মহকুমা-শাসক হিসাবে দায়িত্ব পেয়েছেন তিনি। রতলমের ম্যাজিস্ট্রেট হয়েছেন তার স্ত্রী।

চলতি বছরের ২০ সেপ্টেম্বর দু’জনেই যে যার কাজের দায়িত্ব পালনে দেবাসের বাংলোবাড়ি ছাড়েন। রোববার বাংলোয় ফিরে দেখেন, সদর দরজা ভাঙা। সেই সঙ্গে আলমারির তালা ভেঙে টাকাপয়সা, গয়নাগাঁটি চুরি হয়ে গেছে। তবে পড়ে ছিলো চোরদের চিঠি!

আরও পড়ুন ::

Back to top button