জাতীয়

উত্‍সবের মরশুমে সব রেকর্ড ভেঙে চুরমার, কলকাতায় পেট্রল ১০৬ টাকারও বেশি

Fuel Rate High : উত্‍সবের মরশুমে সব রেকর্ড ভেঙে চুরমার, কলকাতায় পেট্রল ১০৬ টাকারও বেশি - West Bengal News 24

টানা তিনদিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম। ১৪ তারিখ অর্থাত্‍ দুর্গাপুজোর নবমী থেকে একাদশী পর্যন্ত লাগাতার ঊর্ধ্বমুখী জ্বালানির দাম। শুক্রবার রাত ১২টার পর থেকে পেট্রলের মূল্য ৩০ থেকে ৩৫ পয়সা এবং ডিজেলের মূল্য বেড়েছে ৩৩ থেকে ৩৭ পয়সা।

কলকাতায় পেট্রলের দাম ছাড়াল ১০৬ টাকার গণ্ডি। যা সর্বকালের সর্বোচ্চ মূল্য। এদিন এক লিটার পেট্রল মিলছে ১০৬.১০ টাকায়। অন্যদিকে প্রতি লিটার ডিজেলের দাম ৯৭.৩৩ টাকা। জ্বালানির দাম বেড়েছে রাজধানী দিল্লি ও বাণিজ্যনগরী মুম্বইয়েও। দিল্লিতে এদিন লিটার প্রতি পেট্রল ও ডিজেলের মূল্য বেড়েছে ৩৫ পয়সা করে। আজ এক লিটার পেট্রল ও ডিজেল কিনতে খরচ যথাক্রমে ১০৫.৪৯ টাকা এবং ৯৪.২২ টাকা।

আরও পড়ুন : বড় খবর : পুলওয়ামায় ধৃত শীর্ষ লস্কর কমান্ডার, এনকাউন্টারে মৃত দুই জঙ্গি

৩৪ পয়সা বেড়ে মুম্বইয়ে লিটারপিছু পেট্রল বিকোচ্ছে ১১১.৪৩ টাকায়। মহারাষ্ট্রের রাজধানীতে প্রতি লিটার ডিজেলের দাম বেড়েছে ৩৭ পয়সা। ১০২.১৫ টাকায় বিকোচ্ছে এক লিটার ডিজেল। এদিকে চেন্নাইয়ে প্রতি লিটার পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ১০২.৭০ এবং ৯৮.৫৯ টাকা।

গত তিন সপ্তাহে মোট ১৮ বার দাম বাড়ল ডিজেলের। পেট্রলের দাম বাড়ল ১৫ বার। পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির সরাসরি প্রভাব পড়েছে খোলাবাজারে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও আকাশছোঁয়া। চূড়ান্ত ভোগান্তিতে পড়তে হচ্ছে মধ্যবিত্তকে। চলতি মাসের শুরুতেই আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে গত তিন বছরের মধ্যে সর্বোচ্চ সীমায় পৌঁছে গিয়েছে। স্বাভাবিকভাবেই ভারতের বাজারে তার প্রভাব পড়ছে। লাগাতার বাড়ছে পেট্রল-ডিজেলের দাম।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button