রাজ্য

বিজয়ার শুভেচ্ছার সঙ্গে তৃণমূল জনপ্রতিনিধিদের সংযত থাকার বিশেষ বার্তা তৃণমূল সুপ্রিমো মমতার!

Mamata Banerjee : বিজয়ার শুভেচ্ছার সঙ্গে তৃণমূল জনপ্রতিনিধিদের সংযত থাকার বিশেষ বার্তা তৃণমূল সুপ্রিমো মমতার! - West Bengal News 24

করোনা আবহে মোটের ওপর নির্বিঘ্নেই কেটেছে একুশের দুর্গাপুজো। তবে সব বিধিনিষেধ ও সতর্কবার্তা উড়িয়ে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় দুর্গা দর্শনে মেতে উঠেছিলেন বঙ্গবাসী। তাই আগামী দিনে রাজ্যে কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার যথেষ্ট আশঙ্কা রয়েছে। এই অবস্থাতেই রাজ্যবাসীকে বিজয়ার শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কোভিডকালে বাংলায় সুষ্ঠ ও নির্বিঘ্নে দুর্গাপুজো পালিত হওয়ায় খুশিও হয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যবাসীর উদ্দেশে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘দুর্গাপুজোর পর দীপাবলি ও শ্যামাপুজোতেও একইরকম সংযম রাখবে সকলে, এই আশা ও বিশ্বাস রাখি।’

মুখ্যমন্ত্রী তাঁর বিজয়ার বার্তায় লিখেছেন, ‘দুর্গাপূজা সম্পন্ন হল। বিশ্বব্যাপী অতিমারির মধ্যেই সচেতন দায়িত্ববোধের সঙ্গে পালিত হল আমাদের শ্রেষ্ঠ উত্‍সব। এই সচেতনতা ও সহযোগিতার জন্য আমরা সকলের কাছে কৃতজ্ঞ। এই অবসরে সকলকে জানাই শুভ বিজয়ার প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন। শান্তি ও সৌহার্দ্যের বাতাবরণে জগজ্জনীর আরাধনা সুষ্ঠু ও নির্বিঘ্নভাবে সমাধা হল।

আরও পড়ুন : বিসর্জনের পর মদের টাকা চাওয়া নিয়ে দুই পাড়ার গণ্ডগোল!‌ পড়ল বোমা, রণক্ষেত্রের চেহারা নিল দুর্গাপুর

কঠিন পরিস্থিতিতে এ আমাদের সামগ্রিক গৌরব। এবার আসছে দীপাবলি ও শ্যামাপূজা। তার জন্যেও জানিয়ে রাখি আগাম শুভেচ্ছা ও অনেক শুভকামনা। শারদোত্‍সবের সব পর্বেই আমাদের একই রকম সংযম বজায় থাকবে এই আশা ও বিশ্বাস রাখি। আগামী দিনগুলিও থাকুক আনন্দমুখর, কিন্তু সতর্ক ও সংবেদনশীল।’ প্রতিবছরই দলীয় জনপ্রতিনিধিদের বিজয়ার শুভেচ্ছাবার্তা পাঠিয়ে থাকেন তৃণমূলনেত্রী। এবারে সেই বার্তায় বিজয়ার শুভেচ্ছার পাশাপাশি জায়গা করে নিয়েছে সংযমের বার্তাও।

কোভিডের আবহে একুশের মহোত্‍সবে কলকাতা সহ রাজ্যের সর্বত্র ভিড় নিয়ন্ত্রণ করা একটা বড় চ্যালেঞ্জ ছিল রাজ্য সরকারের কাছে। চ্যালেঞ্জ ছিল জেলা প্রশাসনগুলির কাছেও। কার্যত কোভিডের তৃতীয় ঢেউয়ের আশঙ্কার কথা মাথায় নিয়েই শুরু হয়েছিল মহোত্‍সব। পুজোর ৫-৬ দিন তারই মধ্যে কলকাতায় তো বটেই, আসানসোল, দূর্গাপুর, শিলিগুড়ি, খড়গপুর, বহরমপুর, কৃষ্ণনগর, চুঁচুড়া, বর্ধমানের মতো বড় শহরগুলিতেও রাস্তায় নেমেছিলেন সেখানকার বাসিন্দারা।

এবারে মহালায়ার দিন থেকেই কলকাতায় পুজো উদ্বোধন শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী। প্রতিটি ক্ষেত্রেই তিনি পুজো উদ্বোধনের পাশাপাশি সবাইকে কোভিড বিধি মানার বার্তা দেন। তবে প্রকৃতপক্ষে কতটা সেই বিধি মেনে দর্শনার্থীরা কতটা পুজো দেখেছেন, তা নিয়ে প্রশ্ন এখন সর্বত্র চর্চার বিষয় হয়ে উঠেছে।

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button