জাতীয়

এই নিয়ে কাশ্মীরে ১১ নাগরিক খুন, এবার বিহারের ২ শ্রমিককে মারল জঙ্গিরা

Terrorists In J&K : এই নিয়ে কাশ্মীরে ১১ নাগরিক খুন, এবার বিহারের ২ শ্রমিককে মারল জঙ্গিরা - West Bengal News 24

কাশ্মীরে আবারও খুন সাধারণ নাগরিক। এবার বিহারের দুই শ্রমিককে খুন করল জঙ্গিরা। এক জন গুরুতর আহত। চলতি মাসে এই নিয়ে উপত্যকায় ১১ জন সাধারণ মানুষ জঙ্গিদের নাশকতার শিকার।

এদিন কুলগামের ভানপোতে বিহারের দুই শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায়। এক দিন আগেই বিহারের এক ফুচকা বিক্রেতা এবং উত্তরপ্রদেশের এক ছুতোরকে খুন করেছে জঙ্গিরা। ফুচকা বিক্রেতার নাম অরবিন্দ কুমার শাহ। শ্রীনগরে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জে গুলি করা হয়েছে তাঁকে। উত্তরপ্রদেশের সাগির আহমেদকে পুলওয়ামায় খুন করেছে জঙ্গিরা।

চলতি মাসে কাশ্মীরে নিহত ১১ জন সাধারণ মানুষ। তাঁদের মধ্যে পাঁচ জনই ভিন রাজ্যের। উপত্যকায় কাজ করতে এসেছিলেন। এর থেকে স্পষ্ট, হামলাকারীরা চায় না কাশ্মীরে অন্য রাজ্য থেকে মানুষ আসুক। খুন হয়েছেন কাশ্মীরি পণ্ডিত সংগঠনের বিশিষ্ট সদস্য এবং ব্যবসায়ী মাখনলাল বিন্দ্রু। এর পরেই বহু কাশ্মীরি পণ্ডিত কাশ্মীর ছেড়ে ফের চলে গিয়েছেন। মাথায় হাত কাশ্মীরের ব্যবসায়ীদের।

আরও পড়ুন : কেরলের বন্যায় মৃত ২১, নিখোঁজ বহু! আবহাওয়ার খারাপের জেরে ব্যাহত উদ্ধারকাজ

সাধারণ মানুষ খুনের পর তল্লাশি অভিযান শুরু করেছে বাহিনী। এখন পর্যন্ত ১৩ জন জঙ্গি মারা পড়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছে ৩ জন। প্রাথমিকভাবে গোয়েন্দাদের ধারণা ছিল, পাক সীমান্ত পেরিয়ে জইশ-ই মহম্মদ কিংবা লস্কর-ই-তইবার জঙ্গিরা হামলা চালাচ্ছে ভূস্বর্গে। কিন্তু এখন জানা গিয়েছে, জইশ, লস্করদের পাশাপাশি সীমান্তে ঘাপটি মেরে বসে রয়েছে ‘হরকত-৩১৩’ জঙ্গি গোষ্ঠী। তারাই বিদেশি জঙ্গি ঢোকাচ্ছে এদেশে।

১৯৯৯ সালে ইলিয়াস কস্তুরির হাতে জন্ম নিয়েছিল এই সংগঠন। সেই সময় পাকিস্তান ও পাক অধিকৃত কাশ্মীরেই সক্রিয় ছিল তারা। কাজ করত মূলত আল কায়দার হয়ে। বর্তমানে পাক সেনা, আইএসআই এবং তালিবানের হাক্কানি নেটওয়ার্কের মদত রয়েছে এদের পিছনে।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button