জলপাইগুড়ি

জলপাইগুড়ি শহরের কোভিড হাসপাতালের কাছে দুই দলছুট হাতি, ভিড় এড়াতে জারি ১৪৪ ধারা

Jalpaiguri Elephant Attack : জলপাইগুড়ি শহরের কোভিড হাসপাতালের কাছে দুই দলছুট হাতি, ভিড় এড়াতে জারি ১৪৪ ধারা - West Bengal News 24
প্রতীকি ছবি

ফের হাতির তাণ্ডব জলপাইগুড়িতে। রবিবার ভোরে শহরে ঢুকে পড়ল দু’টি দলছুট হাতি। যা দেখে যথারীতি আতঙ্কিত এলাকাবাসী। একই সঙ্গে হাতি দেখার জন্য শয়ে শয়ে মানুষের ঢল নেমেছে। লোকালয় থেকে হাতি দু’টিকে বার করার জন্য এসেছেন বনকর্মীরা। তাই মানুষের ভিড় এড়াতে শহরজুড়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা।

জানা গিয়েছে, রবিবার ভোরে বৈকুণ্ঠপুরের জঙ্গল থেকে করলা নদী ধরে দু’টি হাতি ঢোকে জলপাইগুড়িতে। আশ্রয় নেয় জলপাইগুড়ি আনন্দচন্দ্র কলেজের বয়েজ হোস্টেলের পিছনের একটি ঝোপে। স্থানীয়রা দেখতে পেয়েই খবর দেয় বন দপ্তরে। বনকর্মীরা ভোরবেলা থেকে হাতি দু’টিকে তাড়িয়ে আবার বনে ফেরানোর চেষ্টা চালাচ্ছেন।

আরও পড়ুন : বাবার মাথা থেঁতলে খুনে অভিযুক্ত মেয়ে, নির্বিকার মেয়ে বলল, ‘বেশ করেছি মেরেছি’

আনন্দচন্দ্র কলেজের বয়েজ হোস্টেলের পিছনের ঝোপটি শহরের মাঝামাঝি জায়গায় থাকার কারণে মানুষের ভিড় জমেছে হাতি দেখতে। ফলে বনকর্মীদের কাজে অসুবিধা হচ্ছে। তাই জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু শহরে ১৪৪ ধারা জারি করেন।

সূত্রের খবর, হাতি দু’টি সকাল ৯টা নাগাদ জলপাইগুড়ির কোভিড হাসপাতালের কাছাকাছি চলে আসে। এলিফ্যান্ট স্কোয়াড ও ঘুমপাড়ানি বন্দুক-সহ দলকে প্রস্তুত রাখা হয়েছে। যত দ্রুত সম্ভব দলছুট হাতি দু’টিকে বনে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করছেন বনকর্মীরা।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button