আন্তর্জাতিক

কানাডার অটোয়ায় জরুরি অবস্থা জারি

কানাডার অটোয়ায় জরুরি অবস্থা জারি - West Bengal News 24

ট্রাকচালকদের বিক্ষোভের মুখে কানাডার রাজধানী অটোয়ায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। মহামারির কারণে দেশটিতে দেওয়া বিধিনিষেধের বিরুদ্ধে এক সপ্তাহের বেশি সময় ধরে বিক্ষোভ করছেন ট্রাকচালকরা।

অটোয়ার মেয়র জিম ওয়াটসন বলেন, শহরটি সম্পূর্ণ নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। চলমান বিক্ষোভ এখানের বাসিন্দাদের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।

কানাডার ট্রাকচালকরা তাদের এই বিক্ষোভের নাম দিয়েছেন ‘ফ্রিডম কনভয়’। টিকা বাধ্যতামূলক করা ও বিধিনিষেধের প্রতিবাদ জানাতে তারা দেশটির নানা প্রান্ত থেকে হাজার হাজার ট্রাক নিয়ে অটোয়ায় আসেন। কানাডার পার্লামেন্ট ভবনের চারপাশের রাস্তা অবরোধ করে রাখেন। ফলে অটোয়ার কেন্দ্রস্থল অচল হয়ে যায়।

আরও পড়ুন : ব্রিটেনে প্রিন্স চার্লস রাজা হলে রানি হবেন ক্যামিলা!

বিক্ষোভে হাজার হাজার ট্রাক নিয়ে অংশ নেন চালকরা। তারা প্রতিবাদে হর্ন বাজাতে থাকেন অনবরত। ফলে অটোয়া এক প্রচণ্ড কোলাহলের শহরে পরিণত হয়েছে।

এর আগে ১৫ জানুয়ারি ট্রাকচালকদের জন্য নতুন বিধিনিষেধ জারি করে জাস্টিন ট্রুডোর সরকার। তার মধ্যে একটি হলো- যেসব ট্রাকচালক করোনাভাইরাসের টিকা নেননি, তারা সীমান্ত পথে যুক্তরাষ্ট্রে আসা-যাওয়া করলে, ফেরার পর তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরপরই বিক্ষোভে নামেন ট্রাকচালকরা।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button