রাজ্য

বাংলা হিংসা ও জঙ্গলরাজের হাতে – রাজ্যপাল

Jagdeep Dhankhar : বাংলা হিংসা ও জঙ্গলরাজের হাতে – রাজ্যপাল - West Bengal News 24

রাজ্যপাল জগদীপ ধনখড় পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় তৃণমূল নেতাকে খুনের পর সহিংসতায় আট জনকে জীবন্ত পুড়িয়ে মারার ঘটনায় শোক প্রকাশ করেন। পাশাপাশি বাংলা সরকারকেও নিশানা করেন রাজ্যপাল।

তার একটি ভিডিও ট্যুইট করে জগদীপ ধনখড় লিখেন, ‘ভয়াবহ হিংসা ও অগ্নিসংযোগের ঘটনা ইঙ্গিত দেয় যে রাজ্য হিংসা ও জঙ্গলরাজের সংস্কৃতির হাতে।

এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৮ জন। এ বিষয়ে আমি মুখ্য সচিবের কাছে প্রতিবেদন চেয়েছি। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা।” এদিকে ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করেছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

রাজ্যপাল বলেন, ‘এই ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত। এ বিষয়ে প্রতিবেদন চেয়েছি। রাজ্যপালের এই বক্তব্য নিয়ে রাজ্য সরকারের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ৪ দুষ্কৃতী তৃণমূল নেতা ভাদু শেখের উপর বোমা ছুড়ে পালিয়ে যায়।

আরও পড়ুন: ‘রামপুরহাট নিয়ে আপনার মন্তব্য তদন্তে প্রভাব ফেলতে পারে’, ধনকড়কে চিঠি মুখ্যমন্ত্রীর

এর পরে, তৃণমূল নেতাদের একটি দল সহিংসতা চালাতে শুরু করে এবং অনেক বাড়িঘর পুড়িয়ে দেয়। এ ঘটনায় জীবন্ত পুড়ে মারা যায় প্রায় ১০ জন। যদিও প্রশাসন মাত্র ৮ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

বলা হচ্ছে, তৃণমূল কংগ্রেস নেতাদের মধ্যে দলাদলির জেরে এই ঘটনা ঘটেছে। যদিও, তৃণমূল এই অভিযোগগুলি অস্বীকার করেছে এবং বীরভূম জেলার নেতা বলেন যে ঘটনাটি অগ্নিসংযোগের কারণে নয়, শর্ট সার্কিটের কারণে হয়েছে।

সংবাদ সংস্থা এএনআই ফায়ার ব্রিগেড আধিকারিকদের বরাত দিয়ে জানিয়েছে, একই বাড়ি থেকে ৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দেহগুলো এতটাই পুড়ে গেছে যে তাদের শনাক্ত করা কঠিন ছিল। শুধু তাই নয়, নিহতরা নারী, পুরুষ না অপ্রাপ্তবয়স্ক তা জানা কঠিন।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button