রাজ্য

আজই বঙ্গে ধেয়ে আসতে পারে কালবৈশাখীর, রয়েছে বৃষ্টির সম্ভবনাও

চৈত্র মাসে শেষ হতে চললো এখনও কালবৈশাখীর মুখ দেখেনি বঙ্গবাসী। বৈশাখ পড়তেই তাই খুশির খবর শোনাল হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে রাজ্যের তিন জেলায় ধেয়ে আসছে কালবৈশাখী ঝড়।

কালবৈশাখীর সুস্পষ্ট পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। আজ থেকে শনিবারের মধ্যে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। এমনকী হতে পারে কালবৈশাখী। এদিন কলকাতায় প্রধানত মেঘলা আকাশ ও গুমোট অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বিকেলের পর ঝোড়ো হাওয়া ও বৃষ্টির পূর্বাভাস।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে পশ্চিমবঙ্গের উপর দুটো নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। একটি পূর্ব উত্তরপ্রদেশ থেকে বাংলাদেশ পর্যন্ত এবংঅন্যটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে ছত্তিশগঢ় পর্যন্ত বিস্তৃত। এই অক্ষরেখার ফলে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও ঝড়বৃষ্টির অনুকূল আবহাওয়া রয়েছে।

আজ ঝড়ের সঙ্গে হালকা থেকে ভারী বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে।হাওয়া বইতে পারে ৪০ কিলোমিটার থেকে ৫০ কিলোমিটার বেগে। এই ঝড়ের প্রভাব পড়বে রাজ্যের তিন জেলায়। পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে কালবৈশাখী ঝড়ের প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন ::

Back to top button