জাতীয়

মোদির সফরের আগে জম্মুতে সংঘর্ষ !

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের দুই দিন আগে জম্মুতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের তীব্র বন্দুক লড়াই শুরু হয়েছে। এ ঘটনায় দেশটির একজন নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়েছেন।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, রোববার (২৪ এপ্রিল) জম্মু যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর সফরের দুদিন আগে জম্মুর সেনা ছাউনির কাছে নিরাপত্তা বাহিনী এবং বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গুলিতে একজন সিআইএসএফ কর্মী নিহত হয়েছেন। ৪ জন আহত হয়েছেন। এই সঙ্ঘাতে সেনাবাহিনীর গুলিতে দুজন বিচ্ছিন্নতাবাদী মারা গেছে বলেও সেনা সূত্র জানিয়েছে।

খবরে বলা হয়, বিচ্ছিন্নতাবাদীরা জম্মুতে হামলার ছক কষছিল বলে আগেই খবর ছিল গোয়েন্দাদের কাছে। পাশাপাশি, পুলিশ সুনজবা এলাকায় অন্তত দুই বিচ্ছিন্নতাবাদীর লুকিয়ে থাকার খবর পেয়েছিল।

সেই অনুযায়ী সেনা সদস্যরা জম্মু শহরের সুনজবা ক্যান্টনমেন্ট এলাকায় একটি তল্লাশি অভিযান শুরু করার পরই লুকিয়ে থাকা বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

তল্লাশি অভিযান শুরু করার পরই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু হয়। বিচ্ছিন্নতাবাদীদের গুলির আঘাতে সিআইএসএফ-এর এক সহকারী সাব ইনস্পেক্টর নিহত হয়েছেন। পাশাপাশি আহত হন চার সিআইএসএফ কর্মী। সকাল সাড়ে ৮টা পর্যন্ত সেনা-বিচ্ছিন্নতাবাদীদের এই সংঘর্ষ চলছে বলেও জানা গেছে।

জম্মুর অতিরিক্ত ডিরেক্টর জেনারেল মুকেশ সিংহ বলেন, ‘বিচ্ছিন্নতাবাদীদের লুকিয়ে থাকা এবং হামলার ছক কষার তথ্য পেয়ে আমরা বৃহস্পতিবার রাতে ওই এলাকা ঘেরাও করে তল্লাশি অভিযান শুরু করি। বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিরাপত্তা বাহিনীর এক সদস্য নিহত হন এবং আরও চার জন আহত হয়েছেন। এখনও গুলির লড়াই চলছে।’

এর আগে ২০১৮ সালে বিচ্ছিন্নতাবাদীরা সুনজবা ক্যান্টনমেন্ট হামলা চালিয়েছিল। সেই হামলায় বেশকিছু সেনা নিহত হন।

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button