বিচিত্রতা

পাত্রকে চাকরির প্রস্তাব দিলেন কোম্পানির মালিক পাত্রী! অতঃপর …

পাত্রকে চাকরির প্রস্তাব দিলেন কোম্পানির মালিক পাত্রী! অতঃপর … - West Bengal News 24

বিয়ের জন্য মেয়ের কাছে পাত্রের ব্যক্তিগত তথ্য পাঠিয়েছিলেন বাবা। জবাবে মেয়ে ওই পাত্রের জীবন বৃত্তান্ত চেয়ে বসেন। এমনকি সরাসরি পাত্রকে প্রস্তাব দেন, তার সংস্থায় এসে চাকরি করার। পাত্রের কাজের অভিজ্ঞতা রীতি মতো আকর্ষক।

আর তার নিজের সংস্থার জন্যও ঠিক ওই রকমই অভিজ্ঞতাসম্পন্ন লোক দরকার!

বেঙ্গালুরুর ওই পাত্রীর নাম উদিতা পাল। তিনি একটি স্টার্টআপ সংস্থার মালিক। তার সংস্থা আন্তর্জাতিক আর্থিক লেনদেন সংক্রান্ত কাজ করে। গত কয়েক দিন ধরেই কর্মী নিয়োগের প্রক্রিয়া চলছিল উদিতার সংস্থায়। এর মধ্যেই তাকে সম্ভাব্য পাত্রের প্রোফাইল পাঠান তার বাবা। তার পরই কাণ্ডটি ঘটে।

ঘটনাটির কথা টুইটারে জানিয়েছেন উদিতা। সঙ্গে বাবার সঙ্গে তার হোয়াটসঅ্যাপে কথোপকথনের একটি স্ক্রিনশটও দিয়েছেন। সেই স্ক্রিনশটে স্পষ্ট, সম্ভাব্য পাত্রের কাছে চাকরির জন্য জীবনবৃত্তান্ত চেয়ে পাঠানোর পরই হোয়াটসঅ্যাপে কথা হয়েছে বাবা এবং মেয়ের। পুরো ঘটনা দেখে নেটিজনরাও হতবাক।

আরও পড়ুন :: নারীরা বক্ষ বিভাজিকা দেখায় কেন? টুইটারে বিতর্কের ঝড়

অবশ্য বাবার কাছে দুঃখ প্রকাশ করেছেন উদিতা। তবে তাতে লাভ হয়নি। উদিতা জানিয়েছেন, কথোপকথনের পর বিয়ের সাইট থেকে উদিতার প্রোফাইলটি মুছে দিয়েছেন তার বাবা।

উদিতার পোস্ট ইতোমধ্যেই ১২ হাজারের বেশি লাইক পেয়েছে টুইটারে। টুইটটি শেয়ার হয়েছে প্রায় দেড় হাজার বার। পরে ফলোয়ারদের এই ঘটনার সাম্প্রতিকতম খবর দিয়ে উদিতা লেখেন, সেই ‘সম্ভাব্য পাত্র’কে শেষ পর্যন্ত তিনি চাকরি দিতে পারেননি। কারণ, তার বেতনের দাবি মেটানো উদিতার পক্ষে সম্ভব হয়নি।

জবাবে উদিতাকে সহানুভূতি জানিয়ে নেটিজেনরা বলেছেন, বিয়ের ওয়েবসাইটে কর্মী খুঁজে পাননি ঠিকই। তবে তাদের আশা, উদিতা চাকরির ওয়েবসাইটে নিশ্চয়ই নিজের উপযুক্ত পাত্র খুঁজে পাবেন!

সূত্র: আনন্দবাজার।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button