রাজ্য

“আপনারাই সরকারের মুখ,” বার্তা মুখ্যমন্ত্রীর

২০১৬ সালের পর ২০২২। প্রায় তিন বছর পর আমলাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই রাজ্যের আমলাদের জন্যে রীতিমতো কল্পতরু হলেন মুখ্যমন্ত্রী।

প্রথমে নতুন করে সংস্কার হওয়া টাউন হলের উদ্বোধন করেন তিনি। তারপর অফিসারদের সঙ্গে বৈঠক। আর সেখানেই একের পর এক ‘মাস্টার স্ট্রোক’ দিলেন তিনি।

ঘোষণা করলেন বিশেষ ভাতা।

তাঁর বক্তব্য, ” আমলারাই সরকারের আসল মুখ।” পুরুলিয়া, বীরভূম ও পূর্ব মেদিনীপুরের ডিএমের নাম উল্লেখ করেন তিনি।

বলেন, ” আমলারাই সরকারের আসল মুখ। আমার নজরে রয়েছে কারা কীভাবে কাজ করছেন। আগামীতে জেলা বাড়ানো হবে।”

এরপরই অফিসারদের জন্য একগুচ্ছ ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানিয়েছেন,” আই এ এস অফিসারদের সঙ্গে WBCS অফিসারদের ভাতায় আর পার্থক্য থাকবে না। WBCS অফিসারদের নূন্যতম বিশেষ ভাতা আগে ছিল ১২০০ টাকা।

এবার সেটাই বাড়িয়ে করা হচ্ছে ৩০০০ টাকা। যে অফিসারদের বেতনের উর্ধ্বসীমায় পৌঁছে গিয়েছেন তাঁদের জন্য বিশেষ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তাঁদের বিশেষ ভাতা হিসেবে দেওয়া হবে ১০,০০০ টাকা।

এছাড়া প্রতিবছর স্বাস্থ্য পরীক্ষা করা হবে ডব্লিউ বিসিএস অফিসারদের। পাশাপাশি এদিন আই এ এস ও ডব্লিউবিসিএস দের মধ্যে যাতে আরও সমন্বয় বৃদ্ধি পায় তা মনে করিয়ে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন,” আই এ এস- ডব্লিউবিসিএস রা নিজেদের মধ্যে আরও সমন্বয় বাড়িয়ে কাজ করুন, নিজেদের মধ্যে যেন কোনও সমস্যা না থাকে।”

রাজ্য অফিসার দরকার, সে কথা মনে করিয়ে দিয়ে ডব্লিউবিসিএস অফিসার দের উদ্দেশ্য মুখ্যমন্ত্রী র বার্তা, ” আপনারা ভাল করে কাজ করুন ,পারফরম্যান্স করুন, আমার অনেক অফিসার দরকার, আমি যেন খুললেই পেয়ে যাই। ”

 

আরও পড়ুন ::

Back to top button