রাজনীতিরাজ্য

‘‌আমি শ্রমিক-কৃষকের জন্য লড়াই করছি’‌: অর্জুন সিং

‘‌আমি শ্রমিক-কৃষকের জন্য লড়াই করছি’‌: অর্জুন সিং - West Bengal News 24

আবার রাজধানীতে জরুরি তলব করা হল বিজেপি সাংসদ অর্জুন সিংকে। পাট নিয়ে এখনও সমস্যার সমাধান না হওয়ায় তিনি ক্ষুব্ধ। এই অবস্থায় ফের জরুরি তলব করা হয়েছে। আজ, বৃহস্পতিবার বিকেল ৫টার বিমানে নয়াদিল্লি পৌঁছবেন তিনি।

আর রাতেই পাট শিল্প নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে বৈঠক করবেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ।তবে সমস্যা না মিটলে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন অর্জুন সিং।

ঠিক কী বলেছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ?‌ এদিন তিনি নয়াদিল্লি যাওয়ার আগে সংবাদমাধ্যমে বলেন, ‘‌এখনই হঠাত্‍ ফোন পেয়েছি মন্ত্রী পীযূষ গোয়েলের।

ফোনে বললেন যে, পাটশিল্পের বিষয়ে কথা আছে। আপনি তাড়াতাড়ি দিল্লি চলে আসুন। তাই আমি দিল্লি যাচ্ছি। ওঁর সঙ্গে পাট ছাড়া আর কোনও বিষয়ে আলোচনার নেই।

আমার ইমোশন, ইগো কাজ করে না। আমি শ্রমিক-কৃষকের জন্য লড়াই করছি। উনি ডেকেছেন। যতক্ষণ না দাবি আদায় হচ্ছে ততক্ষণ খুব খুশি হওয়া বা খুব কষ্ট পাওয়ার কিছু নেই।’‌

উল্লেখ্য, আগেও কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে পাটশিল্পের সমস্যা নিয়ে বৈঠক করেন অর্জুন সিং। যদিও তাতে বরফ গলেনি।

পাটশিল্পের চাষীদের স্বার্থে বৃহত্তর আন্দোলনে সামিল হওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ললিপপের রাজনীতিতে তিনি বিশ্বাস করেন না বলেছেন। জুট কমিশনারের দফতর ঘেরাওয়ের ডাকও দিয়েছিলেন তিনি।

পাটশিল্পই একমাত্র ক্ষেত্র যার সর্বোচ্চ মূল্য স্থির করেছে কেন্দ্রীয় সরকার। ফলে ক্ষতি হবে পাটশিল্পের বলেও দাবি তাঁর।

আর কী বলেছেন ব্যারাকপুরের সাংসদ?‌ আজ বিজেপি সাংসদ অর্জুন সিং বলেন, ‘আমি আন্দোলনের পক্ষে। কিন্তু আলাপ-আলোচনার মাধ্যমে যদি দাবি আদায় হয়ে যায় তা হলে আন্দোলনের আর দরকার পড়বে না।

সরকার ইচ্ছা করলে এই সমস্যা অচিরেই মিটে যাবে।’ এখন দেখার আজকের বৈঠকের পর পাট সমস্যার সমাধান হয় কিনা।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button