বিচিত্রতা

ফ্যাশন দুনিয়ায় ঝড় তুলেছে ছেঁড়া জুতা, দাম আড়াই লাখ টাকা!

ফ্যাশনের দুনিয়াতে কত কিছুই না ঝড় তোলে। এবার এমন একটি জুতার জ্বরে মজেছে ফ্যাশন প্রেমীরা, যে জুতা ছেঁড়ার পাশাপাশি বেশ ময়লা।

বিশ্বে জনপ্রিয় ব্র্যান্ডগুলোর একটি ব্যালেনসিয়াগা। এটি এমন একটি জনপ্রিয় ব্র্যান্ড যে বলিউড ও হলিউডের নামিদামি তারকাদের এই ব্র্যান্ডের জুতা ও ব্যাগ পরতে দেখা যায়। এবার এই ব্র্যান্ডই বাজারে এমন এক জুতা এনেছে যা দেখতে একবারে বাতিল, ছেঁড়া ও নোংরা জুতার মতো।

জুতাটির নাম রাখা হয়েছে ‘ফুললি ডেসট্রয়েড স্নিকার্স’ বা পুরোপুরি ধ্বংস হয়ে যাওয়া জুতা। ব্যালেনসিয়াগার ‘প্যারিস স্নিকার’ নামক একটি বিশেষ সংগ্রহের অধীনে এই জুতাগুলো খুব শিগগিরই বাজারে আসছে।

আরও পড়ুন :: ১৫ বছরের প্রেম, একসঙ্গে ৩ তরুণীকে বিয়ে!

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, মাত্র ১০০ জোড়া এই ধরনের জুতা তৈরি করা হয়েছে। বাংলাদেশি টাকায় দাম শুরু ৫৮ হাজার টাকা থেকে। তবে জুতা যত ছেঁড়া হবে ততই বাড়বে এর দাম। এই ব্যান্ডের সব থেকে দামি জুতার দাম আড়াই লাখ টাকা।

কেন এমন জুতা তৈরি কার হলো এমন প্রশ্নে সংস্থাটি জানায়, তারা একটি বিশেষ বার্তা প্রচার করতে চাইছেন জুতাটির মাধ্যমে। আর এই বার্তাটি হলো ‘স্নিকার্স জাতীয় জুতা সারা জীবন পরার জন্যই তৈরি’। এই বার্তাটিই তারা পৌঁছে দিতে চান তাদের গ্রাহকদের কাছে।

সাদা, কালো কিংবা লাল রঙের এই জুতা মূলত তৈরি হয়েছে ক্যানভাস কাপড়ে। শুকতলা তৈরি হয়েছে রাবার দিয়ে। উপাদানের বৈচিত্র ও বিশেষ রঙের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে ময়লার আবিলতা। তাই ছেঁড়া নয়, এটাই ফ্যাশন বলে দাবি সংস্থাটির।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন ::

Back to top button