আন্তর্জাতিক

লঙ্কান প্রেসিডেন্টের বেডরুমে ঘুমাচ্ছেন বিক্ষোভকারীরা, খেলছেন কুস্তি

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীর বাসভবন দখলে নেওয়া বিক্ষোভকারী নেতারা বলছেন, দেশের এই দুই শীর্ষ ক্ষমতাধর ব্যক্তি পদত্যাগ না করা পর্যন্ত তারা ভবন দখলে রাখবেন।

এরই মধ্যে রোববার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের বাসভবন দখলে নেওয়া বিক্ষোভকারীদের কিছু ছবি ভাইরাল হয়েছে। যেখানে তাদের পিকনিকের মেজাজে দেখা যায়। কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এসব ছবি উঠে এসেছে।

প্রেসিডেন্টের একটি বিলাসবহুল ঘরের নরম বিছানায় ঘুমাচ্ছেন কয়েকজন তরুণ বিক্ষোভকারী।

যে পোডিয়াম থেকে প্রেসিডেন্ট জাতির উদ্দেশ্যে ভাষণ দিতেন, সেখানে ছোট ছেলেকে দাঁড় করিয়ে মোবাইলে ছবি তুলছেন বড়রা।

প্রেসিডেন্টের ঘন সবুজ লনে দাঁড়িয়েও রীতিমতো পোজ দিয়ে সেলফি তুলতে দেখা গিয়েছে অনেককে। কেউ আবার প্রেসিডেন্টের প্রাসাদের রাজকীয় নার্সারি থেকে চারা গাছ তুলে নিয়ে গিয়েছেন।

গোটা প্রাসাদ ঘুরে দেখতে দেখতে অনেককে ক্লান্ত হয়ে সোফায় জিরিয়ে নিতে দেখা গেছে। অনেকে মগ্ন ছিলেন মোবাইলে। কেউ আবার সোফায় পা ছড়িয়ে দিয়েছেন ঘুম।

প্রেসিডেন্টের বেডরুমে ঢুকে খাটে জায়গা না পেয়ে নিজেদের মধ্যে বালিশ ছোড়াছুড়ি করে খুনসুটির ছবিও উঠে এসেছে আন্তর্জাতিক সংবাদ সংস্থার ক্যামেরায়।

অনেককেই দেখা যায়, প্রেসিডেন্ট প্রাসাদের রাজকীয় জিমে কসরত করতে।

যেখানে দিন কয়েক আগে পর্যন্ত ঘুমোতেন রাজাপাকসে, সেখানেই হাত-পা ছড়িয়ে ঘুমোচ্ছে কেউ। আবার কেউ গা এলিয়ে ব্যস্ত মোবাইলে। প্রেসিডেন্টের প্রাসাদ রাতারাতি যেন পর্যটনস্থল হয়ে উঠেছে।

এর আগে শনিবার দিনভর বিক্ষোভ আন্দোলনের পর হাজার হাজার বিক্ষোভকারী প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে এবং প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের সরকারি বাসভবন দখলে নেয়।

আরও পড়ুন ::

Back to top button