রাজনীতিরাজ্য

মিলল আশ্বাস, অভিষেকের সাথে বৈঠকে স্বস্তি পেলেন চাকুরিরত আন্দোলনকারীরা

শুক্রবার তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে এসএসসি চাকরিপ্রার্থীদের প্রতিনিধি দলের বৈঠক হয়। এদিন বৈঠক শেষে খুশি এসএসসি চাকরিপ্রার্থীরা। জানা গিয়েছে, মেধাতালিকায় থাকা সকলের চাকরি হবে। এদিন বৈঠকের পর এমনটাই আশ্বাস দিয়েছেন অভিষেক। আইনি জটিলতা কাটিয়ে দ্রুত চাকরি দেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন তিনি। অভিষেকের আশ্বাসের পর আন্দোলন তুলে নেওয়ার বিষয়ে এসএসসি নেতারা জানান, আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বৃহস্পতিবারই অভিষেক জানিয়েছিলেন, তিনি আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করতে চান। এদিন এসএসসি চাকরিপ্রার্থীদের প্রতিনিধিরা জানান, অভিষেক জানিয়েছেন, একদিনে এই সমস্যার সমাধান সম্ভব নয়। তবে ইতিবাচক আলোচনা হয়েছে। পাশাপাশি তাঁরা জানান, অভিষেক জানিয়েছেন ২০১৬ সালের প্রথম মেধা তালিকাভুক্ত প্রত্যেকের চাকরি হবে। এ বিষয়ে আগামী ৮ অগাস্ট শিক্ষামন্ত্রী এবং শিক্ষা দপ্তরের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবেন আন্দোলনকারীদের প্রতিনিধিরা।

প্রসঙ্গত, রোদ-বৃষ্টি, হাড় কাঁপানো ঠাণ্ডার মধ্যে টানা আন্দোলন করছেন এসএসসি চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, ২০১৬-র এসএসসি’র নবম-দশম ও একাদশ-দ্বাদশে শিক্ষক নিয়োগের মেধাতালিকায় তাঁদের প্রত্যেকেরই নাম থাকা সত্ত্বেও একজনেরও চাকরি হয়নি। অভিযোগ, তাঁদের থেকে বহু অযোগ্য প্রার্থী স্কুলের শিক্ষক, শিক্ষিকা হয়েছেন। লক্ষ লক্ষ টাকার বিনিময়ে চাকরি বিক্রি হয়েছে। এই দুর্নীতির অভিযোগে টানা আন্দোলন করছেন তাঁরা।

আরও পড়ুন ::

Back to top button