হাওড়া

উলুবেড়িয়ার ডাম্পিং গ্রাউন্ডে উদ্ধার ১০টিরও বেশি শিশুভ্রুণ!

উলুবেড়িয়ার ডাম্পিং গ্রাউন্ডে উদ্ধার ১০টিরও বেশি শিশুভ্রুণ!

মঙ্গলবার হাওড়ার উলুবেড়িয়া পুরসভার ডাম্পিং গ্রাউন্ড থেকে। ঘটনাটি প্রকাশ্যে আসার পরেই বিক্ষোভ দেখান স্থানীয়রা। তাঁদের দাবি, এলাকায় ব্যাঙের ছাতার মতো নার্সিং হোম গজিয়ে উঠেছে।

যেখানে চলছে অনৈতিক গর্ভপাত এবং তার জেরেই এই শিশুভ্রুণ উদ্ধার হয়েছে। উলুবেড়িয়া পুরসভার তরফ থেকে বিষয়টি তদন্ত করে দেখা ছাড়াও গোটা বিষয়টি নিয়ে জরুরি বৈঠকের ডাক দেওয়া হয়েছে বলে ভাইস চেয়ারম্যান সেখ ইমানুর রহমান জানিয়েছেন।

এদিন দুপুরে ডাম্পিং গ্রাউন্ড থেকে যাঁরা ময়লা কুড়োতে আসেন তাঁদের চোখে এই বিষয়টি ধরা পড়ে। একটি বস্তার মধ্যে প্যাকেটে মোড়ানো এই ভ্রুণগুলি দেখতে পান তাঁরা।

বিষয়টি জানাজানি হওয়ার পর ভিড় জমে যায়। খবর পেয়ে ছুটে আসে পুলিশ। পুরসভার ডাম্পি়ং গ্রাউন্ডের কর্মী শৈলেন হোড় জানিয়েছেন, পুরসভার ভ্যাটে এই ভ্রুণগুলি কে বা কারা ফেলে দিয়ে গিয়েছিল।

অন্যান্য দিনের মতো পুরসভার গাড়ি ভ্যাট সংগ্রহ করে সেই ভ্যাটের ময়লা ডাম্পি়ং গ্রাউন্ডে ফেলে দেয়। এরপর স্থানীয় কয়েকজন ময়লা কুড়োতে এসে প্যাকেট খুলে ওই ভ্রুণগুলি দেখতে পান। খবর পেয়ে উলুবেড়িয়া পুরসভার তরফে চিকিৎসকদের একটি দল পাঠানো হয়।

গোটা বিষয়টি নিয়ে উলুবেড়িয়া পুরসভার ভাইস চেয়ারম্যান সেখ ইমানুর রহমান জানিয়েছেন, দশটি ভ্রুণ উদ্ধার হয়েছে। ঘটনাটি অত্যন্ত গুরুতর। আগামী সোমবার তাঁরা বিষয়টি নিয়ে জরুরি বৈঠকে বসতে চলেছেন।

আরও পড়ুন ::

Back to top button