বলিউড

৬ মাসে যেভাবে ১২ কেজি ওজন কমিয়েছেন শেহনাজ গিল

শেহনাজ গিল। তাকে চেনেন না এমন মানুষ খুব কমই আছেন। কারণ খুব অল্প সময়ে তিনি বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। রিয়েলিটি শো ‘বিগ বস’-এর দৌলতে ইতিমধ্যেই গোটা দেশ চিনে ফেলেছে তাকে। তিনি একাধারে অভিনেত্রী, মডেল এবং গায়িকা। সিদ্ধার্থ শুক্লার সঙ্গে সম্পর্কের গুঞ্জনে গত দু’বছর ধরে চর্চার শিরোনামে রয়েছেন তিনি।

২০২১ সাল, সিদ্ধার্থের মৃত্যুর পর মানসিক এবং শারীরিক ভাবে ভেঙে পড়েছিলেন শেহনাজ। বেশ অনেক দিন পর্যন্ত তিনি ক্যামেরার সামনে আসেননি। ব্যক্তিগত শোক যাপন করছিলেন নিভৃতে।

তবে শোক কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছেন তিনি। ওজন কমিয়েছেন। ৬ মাসে প্রায় ১২ কেজি ওজন ঝরিয়েছেন শেহনাজ। খাদ্যরসিক শেহনাজ কীভাবে এক ধাক্কায় নিজের এতটা ওজন কমিয়ে ফেললেন তা নিয়ে কৌতূহল তুঙ্গে তার অনুরাগীদের মধ্যে। কী ভাবে বাড়তি ওজন ঝরিয়ে নিজেকে মেদহীন, ঝরঝরে করে তুললেন শেহনাজ, তা জানতে প্রবল উৎসাহী দর্শকেরা।

চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে ছয় মাসে ১২ কেজি ওজন কমালেন শেহনাজ গিল-

ওজন কমানোর প্রক্রিয়ায় শরীরচর্চার প্রতি বাড়তি জোর দেননি তিনি। বরং খাদ্যাভ্যাসে এনেছিলেন বদল। শেহনাজ মনে করেন, ওজন কমাতে খাওয়াদাওয়ায় বিধিনিষেধ আনাটা সবচেয়ে জরুরি। কী খাচ্ছেন এবং কতটুকু খাচ্ছেন সেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

তিনি খেতে ভালোবাসেন। কিন্তু এই কয়েক মাসে নিজের পছন্দের খাবার থেকে দূরে থেকেছেন। ইচ্ছে করলেও দাঁতে কাটেননি কিচ্ছুটি। ঘি, চকলেট, আইসক্রিমের মতো কোনো খাবার ছুঁয়েও দেখেননি। বাড়ির তৈরি ভাত, ডাল, রুটি, সবজিতেই বেশি ভরসা রেখেছিলেন তিনি।

শেহনাজ সাক্ষাৎকারে বলেছিলেন, রোগা হতে প্রচুর পরিমাণে পানিও খেতেন তিনি। শুধু শরীর নয়, ত্বকের যত্ন নিতেও অত্যন্ত উপকারী পানি। ওজন কমানোর বাহ্যিক প্রচেষ্টা তো ছিলই। সেই সঙ্গে ভেতর থেকেও একটা জেদ কাজ করেছিল। সেই জেদই তাকে ৬৭ কেজি থেকে ৫৫ কেজিতে আসতে সাহায্য করেছে বলে জানিয়েছেন শেহনাজ।

আরও পড়ুন ::

Back to top button