বলিউড

‘সাহসী’ দৃশ্যের জন্য আলোচিত যেসব অভিনেত্রী

বলিউড অভিনেত্রীরা কখনোই চলচ্চিত্রে তাদের সংবেদনশীল এবং সাহসী দিক প্রদর্শন করতে পিছপা হননি। নগ্ন হওয়া বা টপলেস দৃশ্যের মতো সাহসী দৃশ্যে অভিনয় করে অনেকের নজর কেড়েছেন বলিউডের নামকরা অভিনেত্রীরা। সিমি গারেওয়াল, জিনাত আমান থেকে মন্দাকিনী; হালের নেহা ধুপিয়া থেকে তনুশ্রী দত্ত- এ রকম অনেকেই নিজের সাহসী অভিনয়ে দর্শকমনে আলাদা জায়গা করে নিয়েছেন। এখানে বলিউড অভিনেত্রীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে, যারা অন-স্ক্রিনে নগ্ন দৃশ্য প্রদর্শন করেছিলেন।

মন্দাকিনী (রাম তেরি গঙ্গা মাইলি)


রাম তেরি গঙ্গা মাইলিতে একটি স্বচ্ছ শাড়ি পরে জলপ্রপাতের নিচে বলিউডের অতীতের অভিনেত্রী মন্দাকিনীর স্নানের কথা ভোলা যায় না। তৎকালীন সময়ে এমন সাহসী দৃশ্যে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন এই অভিনেত্রী।

অনু আগরওয়াল – (দ্য ক্লাউড ডোর)

আশির দশকে বলিউডে সাড়া জাগানো সিনেমা ‘আশিকি’র অভিনেত্রী আনু আগরওয়াল শুধু প্রেমিকার অভিনয়ই নয়, ‘পাশের বাড়ির মেয়ে’র ইমেজও ভেঙে দিয়েছেন। ‘দ্য ক্লাউড ডোর’ সিনেমায় অভিনেত্রী তাঁর হট এবং সাহসী দৃশ্য দিয়ে পর্দায় আগুন লাগিয়ে দিয়েছেন।

জিনাত আমান (সত্যম শিবম সুন্দরম)

রাজ কাপুরের আরেকটি সিনেমা, বলিউডের অতীতের জনপ্রিয় অভিনেত্রী জিনাত আমান সত্যম শিবম সুন্দরম ছবিতে টপলেস হয়েছিলেন এবং এটি সেই সময়ের সবচেয়ে সাহসী পদক্ষেপগুলোর মধ্যে একটি ছিল।

স্মিতা পাতিল (কাসুর)

স্মিতা পাতিল বলিউডের অন্যতম বহুমুখী অভিনেত্রী ছিলেন। তিনি কখনোই কোনো বাধা-বিপত্তি থেকে দূরে সরে যাননি এবং স্ক্রিপ্টের ওপর নির্ভর করে সাহসী চরিত্রে অভিনয় করেছেন। অর্ধ সত্য, মান্ডি এবং আরো অনেক চলচ্চিত্র স্মিতার সংবেদনশীল দিকটি প্রদর্শন করেছে। ‘কাসুরে’ অভিনেত্রী স্মিতার স্নানের একটি দৃশ্য শরীরে লেপ্টে থাকা ভেজা শাড়িতে যে উন্মাদনা ছড়িয়েছিল, তা আজও দর্শকমনে আলোড়ন ফেলে।

নেহা ধুপিয়া (জুলি)

২০০১ সালে বলিউডে মুক্তিপ্রাপ্ত জুলি সিনেমাটি সেই সময়ে বলিউডে ঝড় তুলেছিল। সিনেমায় নেহা ধুপিয়ার খোলামেলা অঙ্গ উপস্থাপন তাক লাগিয়ে দিয়েছিল দর্শকদের।

দীপা সাহি (মায়া মেমসাব)

বলিউডে খুব বেশি পরিচিত নাম না হলেও, খুব সাহসী অভিনেত্রী দীপা সাহি ‘মায়া মেমসাব’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে একটি সুপার হট প্রেমের দৃশ্যে অভিনয় করেছিলেন। যেখানে তিনি সম্পূর্ণ টপলেস হয়েছিলেন। সেটাও বলিউড বাদশা শাহরুখ খানের সঙ্গে!

আরও পড়ুন ::

Back to top button