রাজ্য

আজ থেকেই শুরু মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধন, তালিকায় কোন পুজোগুলি দেখে নিন

Mamata Banerjee : আজ থেকেই শুরু মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধন, তালিকায় কোন পুজোগুলি দেখে নিন - West Bengal News 24

অনেক মণ্ডপে প্রস্তুতি শেষ। এবার দর্শনার্থীদের ঢল নামার অপেক্ষা মাত্র। তবে তার জন্য আর অপেক্ষা করতে হবে না। বৃহস্পতিবারই উদ্বোধন হতে চলেছে শহরের নামজাদা চারটি পুজো মণ্ডপের। উদ্বোধন করবেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে এই দিন থেকেই খুলে যাচ্ছে বহু প্রতীক্ষিত টালা ব্রিজ। ফলে আজ থেকেই উত্তর কলকাতায় উৎসবের মেজাজ শুরু হয়ে গেল, তা বলার অপেক্ষা রাখে না।

এদিন উত্তর কলকাতা ও সল্টলেকের হাতেগোনা কয়েকটি পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। যার মধ্যে রয়েছে সল্টলেকের এফডি ব্লক, লেকটাউনের শ্রীভূমি ও উত্তর কলকাতার টালা প্রত্যয়। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এরপর আগামী সপ্তাহে এক একদিনে বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন :: মেলেনি জামিন, এবছর দুর্গা পুজো জেলেই কাটবে অনুব্রতর

এরই মধ্যে বিভিন্ন জেলার একাধিক পুজোর ভার্চুয়ালি উদ্বোধন করার কথা মুখ্যমন্ত্রীর। দক্ষিণ কলকাতার ও কয়েকটি পূজোর উদ্বোধন ভার্চুয়ালি করা কথা রয়েছে তাঁর। তবে, মহালয়ার আগে উদ্বোধন হলেও এখনই জনসাধারণের জন্য মণ্ডপ খুলে দেওয়া হবে না। মহালয়ার দিন কলকাতার কয়েকটি ক্লাবেও পুজো উদ্বোধন করতে যাবেন মমতা। দু’বছর পর করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে এবছর পুজোর ভিড়ের ঢল নামবে বলেই অনুমান আধিকারিকদের একাংশের।

বাংলার দুর্গা পুজোকে সম্প্রতি ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে। সেই স্বীকৃতিকে সম্মান জানাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১ সেপ্টেম্বর জোড়াসাঁকো থেকে রেড রোড পর্যন্ত শোভাযাত্রা করেছেন। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুজো নিয়ে রিভিউ বৈঠক করেছেন। বৈঠকে বিভিন্ন জেলা থেকে ক্লাব কর্তৃপক্ষ অংশগ্রহণ করেছে। পাশাপাশি এবারে ৬০ হাজার টাকা করে রেজিস্ট্রার্ড ক্লাব গুলিকে অনুদান দেওয়ার কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সবমিলিয়ে এবারের দুর্গাপুজো যেন বাড়তি আনন্দ পেতে চলেছে।

আরও পড়ুন ::

Back to top button