রাজ্য

আড়াই বছর পর খুলছে টালা ব্রিজ, মুখ্যমন্ত্রীর হাত ধরে আজ নয়া যুগের সূচনা

আড়াই বছর পর খুলছে টালা ব্রিজ, মুখ্যমন্ত্রীর হাত ধরে আজ নয়া যুগের সূচনা

অবশেষে দীর্ঘ আড়াই বছরের অপেক্ষার অবসান হতে চলেছে বৃহস্পতিবার। এদিন বিকেলে টালা ব্রিজের উদ্বোধনের মাধ্যমে কলকাতায় এক নতুন যুগের সূচনা হতে চলেছে। সকাল থেকেই তার প্রস্তুতি চলছে পুরোদমে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই টালা ব্রিজের উদ্বোধন করবেন। তারপরেই উত্তর কলকাতা ও কলকাতা শহরতলীর মধ্যে যোগাযোগ স্থাপনকারী অন্যতম গুরুত্বপূর্ণ এই ব্রিজ খুলে দেওয়া হবে যানবাহন চলাচলের জন্য। নিঃসন্দেহে পুজোর আগে মন্ডপমুখী মানুষের কাছে এটি আনন্দের খবর।

২০১৮ সালে মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর রাজ্যের সব ব্রিজেরই স্বাস্থ্য পরীক্ষা করা হয় । ২০১৯-এর অক্টোবরে স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দেখে টালা ব্রিজ ভাঙার সিদ্ধান্ত নেওয়া হয় । পুরনো ব্রিজ ভেঙে ফেলে ২০২০ সালে নতুন করে তৈরি শুরু হয় টালা ব্রিজ। ওই বছর ফেব্রুয়ারি থেকে বন্ধ হয়ে যায় টালা ব্রিজ।

আরও পড়ুন :: আজ থেকেই শুরু মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধন, তালিকায় কোন পুজোগুলি দেখে নিন

দীর্ঘ সময়ে পর বৃহস্পতিবার নতুন করে এই ব্রিজের উদ্বোধন করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যায়, খড়গপুর আইআইটি-র থেকে সবুজ সংকেত পাওয়ার পর উদ্বোধন হচ্ছে টালা ব্রিজের। ৪ লেনের নতুন সেতুটি ৮০০ মিটার লম্বা। নতুন সেতুর দু’দিকে অ্যাপ্রোচ রোড তৈরি করতে রেলের জমিতে থাকা ৩৮টি আবাসন ভাঙা পড়েছে। এটি তৈরি করতে খরচ হয়েছে ৪৬৮ কোটি টাকা। উদ্বোধনের পর আপাতত কিছুদিন শুধু ছোট গাড়িই চলবে ব্রিজের ওপর দিয়ে।

আরও পড়ুন ::

Back to top button