রাজ্য

তৈরি শূন্যপদ, আদালত বললেই নিয়োগ! ঘোষণা শিক্ষামন্ত্রীর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Bratya Basu : তৈরি শূন্যপদ, আদালত বললেই নিয়োগ! ঘোষণা শিক্ষামন্ত্রীর - West Bengal News 24

নতুন করে আরও পদ তৈরি করতে প্রস্তুত রাজ্য। শুধু আদালতের নির্দেশ পাওয়ার অপেক্ষা। তারপরই সকলকে নিয়োগ করা হবে। সোমবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

শিক্ষামন্ত্রী বলেন, “কেউ যাতে বঞ্চিত না হয় তার জন্য মন্ত্রিসভা ইতিমধ্যে ৫২৬১টি পদ তৈরি করেছে৷ সব ওয়েটিং লিস্ট প্রার্থীদের নিয়োগ করতে গেলে আনুমানিক ১৪৫০০ পদ তৈরি করতে হবে৷” নিয়মের ব্যতিক্রম করে গ্রুপ সি এবং গ্রুপ ডি-তে অশিক্ষক পদে ৯৫৭টি  এবং নবম, দশম, একাদশ ও দ্বাদশের শিক্ষকের ক্ষেত্রে ২২২টি নিয়োগ হয়েছে। এমনটাই দাবি করেছেন তিনি। সেইসঙ্গে আশ্বাস দিয়ে বলেন, “নিয়ম বহির্ভূতভাবে এরকম আরও নিয়োগ হয়েছে কি না, এসএসসি কর্তৃপক্ষ তা খতিয়ে দেখছে৷ আদালত নির্দেশ দিলে এই সমস্ত নিয়োগ বাতিল করেও ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের ক্রমতালিকা অনুযায়ী সেই জায়গায় নিয়োগ করা হবে৷”

ব্রাত্য বসু এ দিন স্পষ্ট করেছেন যে, নিয়োগ দুর্নীতির অভিযোগ দূর করতে যাঁরা নিয়ম বহির্ভূতভাবে চাকরি পেয়েছেন বলে অভিযোগ, হাইকোর্ট নির্দেশ দিলে তাঁদের চাকরি থেকে সরিয়ে দিতে প্রস্তুত রাজ্য সরকার৷ যদিও কারও চাকরি চলে যাক, তা একেবারেই চান না মুখ্যমন্ত্রী।

প্রত্যেককেই নিশ্চিত নিয়োগের আশ্বাসও দিয়েছেন শিক্ষামন্ত্রী৷ তাঁর আবেদন, ‘আপনারা বাড়ি ফিরে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে পুজো কাটান৷’

আরও পড়ুন ::

Back to top button